[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪২৫, ১৬ অক্টোবর ২০১৮
bangla news

অপশক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধ থাকার আহ্বান পূর্তমন্ত্রীর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-১১ ২:১১:৪৬ পিএম
স্মরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন। ছবি: বাংলানিউজ

স্মরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন। ছবি: বাংলানিউজ

ঢাকা: বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে এবং মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে এগিয়ে নিতে সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে দেশবাসীকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

বৃহস্পতিবার (১১ অক্টোবর) সকালে জাতীয় প্রেসক্লাবে আওয়ামী লীগের প্রয়াত প্রবীণ নেতা অধ্যাপক পুলিন দে ও আতাউর রহমান খান কায়সার স্মরণানুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহবান জানান।

মন্ত্রী বলেন, পাকিস্তান আমলে বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের সৈনিক ছিলেন পুলিন দে। বঙ্গবন্ধুর সঙ্গে তিনি কাজ করেছেন ৬ দফা দাবি আদায়ে। কথা বলেছেন সংস্কারের পক্ষে। এ মহান বিপ্লবী পুরুষ আন্দোলন, সংগ্রাম করে জীবন কাটিয়ে দিয়েছেন। কখনো ব্রিটিশ সাম্রাজ্যবাদ, কখনো পাকিস্তান উপনিবেশ এবং কখনো সাম্প্রদায়িকতা, মৌলবাদ, স্বৈরাচারের বিরুদ্ধে লড়াইয়ে তার জীবন উৎস্বর্গ করেছেন। বাঙালি জাতির এক নমস্য পুরুষ তিনি। তার আদর্শ আমাদের অনুকরণীয়।

ইঞ্জিনিয়ার মোশাররফ বলেন, একজন পরিচ্ছন্ন ও পরিশীল রাজনৈতিক ব্যক্তিত্ব এবং মেধাবী ও প্রজ্ঞাবান নেতা ছিলেন আতাউর রহমান খান। নীতিহীন, আদর্শ বিবর্জিত, অসুস্থ পেশানির্ভর রানীতিকে হটিয়ে সুস্থ ধারার আদর্শিক রাজনীতি প্রতিষ্ঠার জন্য আজীবন সংগ্রাম করে গেছেন তিনি। দেশ গড়তে এবং বাংলাদেশ আওয়ামী লীগে প্রয়াত এ প্রবীণ নেতার অবদান অনেক।

অধ্যাপক পুলিন দে ও আতাউর রহমান খান কায়সার স্মরণ অনুষ্ঠান উদযাপন কমিটির এ আয়োজনে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি সৈয়দ নূরুর ইসলামের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৮
এইচএমএস/এইচএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa