ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

‘সরকার প্রযুক্তি নির্ভর শিক্ষাব্যবস্থা গড়তে বদ্ধপরিকর’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৯ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৮
‘সরকার প্রযুক্তি নির্ভর শিক্ষাব্যবস্থা গড়তে বদ্ধপরিকর’ সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখছেন প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। ছবি: বাংলানিউজ

রাজশাহী: সরকার বিজ্ঞানভিত্তিক ও প্রযুক্তি নির্ভর শিক্ষাব্যবস্থা গড়ে তুলতে বদ্ধপরিকর বলে মন্তব্য করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

তিনি বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শোষণহীন সোনার বাংলাদেশ গড়তে চেয়েছিলেন। তারই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার শিক্ষার মানোন্নয়নে প্রতিটি শিক্ষার্থীকে আধুনিক শিক্ষায় শিক্ষিত করে গড়ে তোলার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন।

বুধবার (১০ অক্টোবর) বিকেলে রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী মনোমোহিনী উচ্চবিদ্যালয়ের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এ মন্তব্য করেন।

পরে পররাষ্ট্র প্রতিমন্ত্রী এক কোটি ২৪ লাখ টাকা ব্যয়ে মনোমোহিনী উচ্চবিদ্যালয়ের তিনতলা সম্প্রসারণ ভবনের উদ্বোধন করেন।  

এছাড়া প্রতিমন্ত্রী তিন কোটি টাকা করে ছয় কোটি টাকা ব্যয়ে বাউসা/অমরপুর এবং আড়ানী রুস্তমপুরে চার তলার দু’টি উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনের উদ্বোধন করেন। এ তিনটি ভবনই শিক্ষা প্রকৌশল অধিদফতরের তত্ত্বাবধানে নির্মিত হবে।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ যাতে বিশ্বের দরবারে আত্মমর্যাদাশীল জাতি হিসেবে মাথা উঁচু করে দাঁড়াতে পারে সেই চিন্তা-চেতনা নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। বিরোধীদলসহ বাংলাদেশের প্রতিটি মানুষ স্বীকার করে গত ১০ বছরে বর্তমান সরকার দেশে অভূতপূর্ব উন্নয়ন সাধন করেছে। আওয়ামী লীগ সততার রাজনীতি করে, কোনো ধোঁকাবাজি করে মেহনতী মানুষকে ঠকাতে চায় না।

শাহরিয়ার আলম বলেন, প্রতিটি উপজেলায় একটি করে টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ প্রতিষ্ঠা করা হবে। যাতে শিক্ষার্থীরা বিজ্ঞানভিত্তিক শিক্ষা লাভ করতে পারে। সরকার শুধু শিক্ষাপ্রতিষ্ঠান নয় মসজিদ, মাদ্রাসা, মন্দির, নদী খনন, রাস্তা নির্মাণ ও বিদ্যুতায়নসহ সব ক্ষেত্রে চোখে পরার মত উন্নয়ন করেছে। মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছে সরকার। শুধু ইয়াবা সেবনকারীর শাস্তির বিধান করা হয়েছে মৃত্যুদণ্ড।

মনোমোহিনী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল মতিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার শাহিন রেজা, বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম, শাহদৌলা কলেজের অধ্যক্ষ মোজাম্মেল হক, আড়ানী পৌর আওয়ামী লীগের সভাপতি শহীদুজ্জামান শহীদ, আড়ানী পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি আজিজুল আলম ও সাবেক ছাত্রনেতা আমজাদ হোসেন নবাব প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৮
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।