ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

জামালপুর বিএনপির বিক্ষোভ মিছিল, আ.লীগের মিষ্টি বিতরণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৮
জামালপুর বিএনপির বিক্ষোভ মিছিল, আ.লীগের মিষ্টি বিতরণ জামালপুরে জেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল

জামালপুর: ২১ আগস্ট গ্রেনেড হামলায় জড়িত থাকার দায়ে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ও বিএনপি নেতা আবদুস সালাম পিন্টুসহ ১৯ জনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ ১৯ জনের যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। এরই প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে জামালপুরে জেলা বিএনপি ও জেলা ছাত্রদল।

কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট ওয়ারেছ আলী মামুনের নেতৃত্বে বুধবার (১০ অক্টোবর) দুপুর ২টার দিকে গৌরিপুর কাচারী থেকে মিছিলটি বের হয়ে নিরালা মার্কেটের সামনে সংক্ষিপ্ত প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

মিছিল যোগ দেওয়ার পথে শহরের বোষপাড়া পানির টাংকির কাছে জেলা বিএনপির সাবেক যুগ্ম-সম্পাদক আনিছুর রহমান বিপ্লব ও শহর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাইন উদ্দিন বাবুলকে আটক করে সদর থানা পুলিশ।

এদিকে নিরালা মার্কেটের সামনে থেকে জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক ওমরুজ্জামান চৌধুরী দর্শনের নেতৃত্বে ছাত্রদলের কর্মীরা ঝটিকা মিছিল বের করে। ছাত্রদলের মিছিলটি শহীদ হারুন সড়ক মোড় অতিক্রমের সময় পুলিশ ধাওয়া দিলে মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়।

অপরদিকে বর্বরোচিত ২১ আগস্ট গ্রেনেড হামলার রায়কে সর্মথন করে আওয়ামী লীগ শহরে আনন্দ মিছিল বের করেছে। মিছিল শেষে শহরের বিভিন্নস্থানে মিষ্টি বিতরণ করে আওয়ামী লীগের নেতাকর্মীরা।  

স্থানীয় প্রশাসন আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করেছে বলে জানা যায়।

২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের সমাবেশে ভয়াবহ এ গ্রেনেড হামলা চালানো হয়। অল্পের জন্য ওই হামলা থেকে প্রাণে বেঁচে যান বর্তমান প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি, তৎকালীন বিরোধী দলীয় নেত্রী শেখ হাসিনা। তবে হামলায় আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক, সাবেক রাষ্ট্রপতি (প্রয়াত) জিল্লুর রহমানের স্ত্রী আইভী রহমানসহ ২৪ জন নিহত হন। আহত হন দলের তিন শতাধিক নেতা-কর্মী। ঘটনার পরদিন মতিঝিল থানার উপ-পরিদর্শক (এসআই) ফারুক আহমেদ বাদী হয়ে মামলা করেন।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।