[x]
[x]
ঢাকা, সোমবার, ৭ কার্তিক ১৪২৫, ২২ অক্টোবর ২০১৮
bangla news

‘মূলহোতা’র মৃত্যুদণ্ড হওয়া উচিত ছিল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-১০ ১২:৫৩:০৯ পিএম
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের (ফাইল ফটো)

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের (ফাইল ফটো)

ঢাকা: বর্বরোচিত ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ের প্রতিক্রিয়ায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, বিলম্বিত এ রায়ে তারা অখুশি না হলেও পুরোপুরি সন্তুষ্ট নন। এই হামলার মাস্টারমাইন্ড বা মূলহোতার সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড হওয়া উচিত ছিল বলেও মন্তব্য করেছেন তিনি।

বুধবার (১০ অক্টোবর) দুপুরে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডে স্থাপিত ঢাকার ১ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক রায় ঘোষণার পর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় কাদের এ মন্তব্য করেন।

আওয়ামী লীগের সমাবেশে ওই গ্রেনেড হামলায় জড়িত থাকার দায়ে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ও বিএনপি নেতা আবদুস সালাম পিন্টুসহ ১৯ জনের মৃত্যুদণ্ড দেন আদালত। একইসঙ্গে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান (বর্তমানে ভারপ্রাপ্ত চেয়ারম্যান) তারেক রহমানসহ ১৯ জনের যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়। বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া অপর ১১ আসামিকে।

ওবায়দুল কাদের বলেন, দীর্ঘ এতোগুলো বছর পর রায় হয়েছে। এতো দেরিতে হলেও আওয়ামী লীগ অখুশি নয়। তবে আমরা পুরোপুরি সন্তুষ্ট হতে পারছি না।

তিনি তারেক রহমানের সাজা প্রসঙ্গে বলেন, এই হামলার যে প্ল্যানার বা মাস্টারমাইন্ড, তার শাস্তি হওয়া উচিত ছিল সর্বোচ্চ শাস্তি, মৃত্যুদণ্ড।

কাদের তাৎক্ষণিকভাবে এ প্রতিক্রিয়া দিলেও বিকেলে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে কথা বলবেন বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ১২৪৮ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৮
এসকে/এইচএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db