ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিএনপি

বিএসএমএমইউতে খালেদা: কেবিন ব্লকে নিরাপত্তা জোরদার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, অক্টোবর ৭, ২০১৮
বিএসএমএমইউতে খালেদা: কেবিন ব্লকে নিরাপত্তা জোরদার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডের সদস্যরা। ছবি: বাংলানিউজ

ঢাকা: কারাবন্দি বিএনপি নেত্রী খালেদা জিয়ার চিকিৎসার পাশাপাশি তার নিরাপত্তায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) সার্বিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। বিশেষ করে কেবিন ব্লকে দর্শনার্থী প্রবেশে নেওয়া হয়েছে বাড়তি নজরদারি।

রোববার (০৭ অক্টোবর) শাহবাগ বিএসএমএমইউ ঘুরে এমন চিত্র দেখা গেছে।

দেখা যায়, সবাইকে দর্শনার্থী কার্ড দেখানোর পাশাপাশি তাদের বহন করা ব্যাগ পরীক্ষা করে প্রবেশের অনুমতি দেওয়া হচ্ছে।

তবে বিএসএমএমইউ'র প্রশাসনিক ভবন, বহির্বিভাগসহ অন্য সব বিভাগের কার্যক্রম স্বাভাবিক আছে।

বিএসএমএমইউ'র নিরাপত্তা কর্মকর্তা রিপন মিয়া বাংলানিউজকে বলেন, কেবিন ব্লকে তিনটি অপারেশন থিয়েটার (ওটি), দু’টি পরীক্ষাগারসহ নিবিড় পরিচর্যাকেন্দ্র (আইসিইউ) সেবা চালু হয়েছে। তাই অনেকেই এখানে প্রবেশ করেন। তবে ভিআইপি কেবিনে বিএনপি চেয়ারপারসন থাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এখানে প্রবেশ করতে হলে অবশ্যই দর্শনার্থী কার্ড বাধ্যতামূলক করা হয়েছে। অন্য বিভাগগুলো আগের মতোও স্বাভাবিক আছে।

এরআগে শনিবার (৬ অক্টোবর) ৩ টা ৪১ মিনিটে চিকিৎসার জন্য বিএসএমএমইউ নেওয়া হয় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে। সেখানে ভিভিআইপি ৬১১ ও ৬১২ নম্বর কক্ষ আগে থেকে প্রস্তুত রাখা হয়। সেখানে বিএসএমএমইউ'র মেডিসিন বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ডা. মো আব্দুল জলিল চৌধুরীর নেতৃত্বে চিকিৎসা দেওয়া হবে।

এদিকে বিএসএমএমইউ কর্তৃপক্ষ হাইকোর্টের নির্দেশনা অনুসারে আগের চিকিৎসা বোর্ড পরিবর্তন করে বিএসএমএমইউ'র মেডিসিন বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ডা. মো আব্দুল জলিল চৌধুরীর নেতৃত্বে খালেদা জিয়ার জন্য পাঁচ সদস্যের নতুন বোর্ড প্রস্তুত করা হয়েছে বলে জানিয়েছেন বিএসএমএমইউ'র পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ আল হারুন।

তিনি জানান, আগের বোর্ডের বিরুদ্ধে রাজনৈতিক অভিযোগ থাকায় নতুন বোর্ড গঠন করা হয়েছে। আর এ বোর্ডে যারা আছেন তারা দেশের সেরা চিকিৎসক। পাঁচ সদস্যের এ বোর্ডে আরও রয়েছেন-অধ্যাপক ডা. বদরুনেসা, ডা. সৈয়দ আতিকুল হক, ডা. সজল কৃষ্ণ ব্যানার্জী ও ডা. নকুল কুমার দত্ত। বোর্ডের সদস্যরা সকাল সাড়ে ১১টার দিকে কেবিন ব্লকে প্রবেশ করেন। তাদের সঙ্গে বিএসএমএমইউ'র পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ আল হারুন রয়েছেন।

বাংলাদেশ সময়: ১১৫০ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০১৮
ইএআর/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।