ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বিএনপি

সস্ত্রীক আমীর খসরুর দেশত্যাগে নিষেধাজ্ঞা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৭ ঘণ্টা, অক্টোবর ৪, ২০১৮
সস্ত্রীক আমীর খসরুর দেশত্যাগে নিষেধাজ্ঞা

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও তার স্ত্রী তাহেরা আলমের দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। 

বৃহস্পতিবার (৪ অক্টোবর) বিকেলে স্পেশাল ব্রাঞ্চের (এসবি) বিশেষ পুলিশ সুপার বরাবর দুদকের পরিচালক কাজী শফিকুল অালমের পাঠানো এক চিঠিতে নিষেধাজ্ঞা কার্যকরে সহায়তা চাওয়া হয়।

ওই চিঠিতে বলা হয়, ‘প্রাক্তন মন্ত্রী এবং চট্টগ্রাম চেম্বার অব কমার্সের প্রাক্তন সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরীর বিরুদ্ধে বেনামে পাঁচ তারকা হোটেল ব্যবসা, ব্যাংকে কোটি কোটি টাকা অবৈধ লেনদেনসহ বিভিন্ন দেশে অর্থপাচার এবং নিজ, স্ত্রী ও পরিবারের অন্যান্য সদস্যদের নামে শেয়ার ক্রয়সহ জ্ঞাত আয় বহিভূর্ত সম্পদ অর্জনের অভিযোগটি অনুসন্ধানাধীন রয়েছে।

‘বিশ্বস্ত সূত্রে জানা গেছে, অভিযোগ সংশ্লিষ্ট ব্যক্তিরা দেশত্যাগ করে অন্য দেশে পালিয়ে যাওয়ার চেষ্টা করছেন। তার অভিযোগের সুষ্ঠু অনুসন্ধান কার্যক্রম পরিচালনার জন্য বিদেশ গমন রহিত করা অাবশ্যক। ’
 
তারা যেন বিদেশে গমন করতে না পারেন, সে বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্যও অনুরোধ করা হয় চিঠিতে।

সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে গত ১৩ আগস্ট আমীর খসরুর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় দুদক।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০১৮
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।