ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বঙ্গবন্ধু বাঙালি জাতির জন্য জীবন উৎসর্গ করেছেন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩১ ঘণ্টা, অক্টোবর ৪, ২০১৮
বঙ্গবন্ধু বাঙালি জাতির জন্য জীবন উৎসর্গ করেছেন বক্তব্য রাখছেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি। ছবি-বাংলানিউজ

লালমনিরহাট: সমাজকল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি বলেছেন, বাঙালি জাতির সার্বিক উন্নতির জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পাকিস্তানী হানাদার বাহিনীর অনেক অত্যাচার সহ্য করেছেন, জেলে নির্মম নির্যাতন সহ্য করেছেন। বঙ্গবন্ধু বাঙালি জাতির জন্য জীবন উৎসর্গ করেছেন।

বৃহস্পতিবার (৪ অক্টোবর) দুপুরে লালমনিরহাটের আদিতমারী উপজেলার উন্নয়ন মেলার উদ্বোধন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, পাকিস্তানী হানাদাররা অত্যাচার করলেও বঙ্গবন্ধুকে হত্যা করেনি।

কিন্তু দেশের স্বাধীনতা বিরোধীরা তাকে হত্যা করে মুক্তিযুদ্ধের ইতিহাসকে কলঙ্কিত করেছেন। সেই ঘাতকদের বিচার করে ইতিহাসকে  কলঙ্কমুক্ত করেছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।

দেশের উন্নয়ন চিত্র তুলে ধরে প্রতিমন্ত্রী বলেন, আগে বিদেশিরা বাংলাদেশকে গরিব ও সাহায্যগ্রহণকারী দেশ হিসেবে চিনতো। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেত্বত্বে সেই দেশটি আজ উন্নয়নের চরম শিখরে দাঁড়িয়েছে। এমন কোনো ক্ষেত্র নেই যেখানে উন্নয়ন হয়নি। সেই অভূতপূর্ব উন্নয়ন দেখতে দেশি-বিদেশিরা আজ উন্নয়ন মেলায় ভিড় করছেন।

আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসাদুজ্জামানের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন আদিতমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান আইয়ুব আলী, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি তাহির তাহু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাপ্টিবাড়ি ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান রফিকুল আলম, চলবলা ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান মিজু, ভাদাই ইউপি চেয়ারম্যান রোকন উদ্দিন রোকনসহ অনেকে।

বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, অক্টোবর ৪, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।