ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আসামি ছিনতাইয়ের ঘটনায় মামলা, গ্রেফতার ৫ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, অক্টোবর ২, ২০১৮
আসামি ছিনতাইয়ের ঘটনায় মামলা, গ্রেফতার ৫ 

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের উল্লাপাড়ায় পুলিশের কাছ থেকে হাতকড়া পড়া অবস্থায় জামায়াত
নেতা আলাউদ্দিন আল আজাদকে ছিনতাইয়ের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। তার বিরুদ্ধে  অন্তত ২০টি মামলা রয়েছে জানিয়েছে পুলিশ।

সোমবার (১ অক্টোবর) গভীর রাতে উল্লাপাড়া থানার উপ-পরিদর্শক (এসআই) রিপন কুমার সাহা বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলায় জামায়াত ও আওয়ামী লীগের নেতাকর্মীসহ দুই শতাধিক ব্যক্তিকে আসামি করা হয়েছে।

 

এ ঘটনায় পাঁচজনকে গ্রেফতার করা হলেও পলাতক ওই জামায়াত নেতাকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।  

গ্রেফতারকৃতরা হলেন উপজেলার কয়ড়া চরপাড়ার গোলাম মওলার ছেলে খায়রুল ইসলাম (২৫), একই গ্রামের গিয়াস উদ্দিনের ছেলে জুয়েল রানা (২৬), সোলাইমান আলীর ছেলে আফজাল হোসেন (৩৬), মৃত বাহাদুর আলীর ছেলে আব্দুল মজিদ (৪৬) ও তাড়াশ উপজেলার দক্ষিণ শ্যামপুর গ্রামের জমির উদ্দিনের ছেলে সুরুজ মিয়া (৩৫)।

মামলার বাদী এসআই রিপন কুমার সাহা মঙ্গলবার সকালে বাংলানিউজকে জানান, উল্লাপাড়া উপজেলা জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি আলাউদ্দিন আল আজাদের বিরুদ্ধে নাশকতা ও পুলিশের কাজে বাধাদানের অভিযোগে অন্তত ২০টি মামলা রয়েছে। সোমবার তাকে গ্রেফতার করে থানায় আনার সময় আজাদের আত্মীয় স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম খোকার নেতৃত্বে স্থানীয় জামায়াত ও আওয়ামী লীগের নেতাকর্মীরা তাকে ছিনিয়ে নেন। এ ঘটনায় আজাদ ও আওয়ামী লীগ নেতা খোকাসহ ৭৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ১৫০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। রাতে বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে আসামি ছিনতাইয়ে জড়িত সন্দেহে পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে।

পলাতক আজাদ উপজেলার পূর্ণিমাগাঁতী ইউনিয়নের ভেংরি গ্রামের মৃত সোহরাব আলীর ছেলে।  

বাংলাদেশ সময়: ১১৪৬ ঘণ্টা, অক্টোবর ২, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।