ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিএনপি

বিএনপির সমাবেশ ঘিরে পুলিশের বাড়তি নজরদারি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১৮
বিএনপির সমাবেশ ঘিরে পুলিশের বাড়তি নজরদারি

ঢাকা: নিজস্ব ব্যবস্থাপনায় নিরাপত্তা নিশ্চিতের শর্তে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করছে বিএনপি। এতে সমাবেশস্থলের সার্বিক ব্যবস্থাপনায় পুলিশের সরাসরি হস্তক্ষেপ না থাকলেও রয়েছে তৎপরতা। যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সমাবেশস্থল ও এর আশেপাশের এলাকায় সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ।

রোববার (৩০ সেপ্টেম্বর) সকাল থেকেই সমাবেশস্থল সোহরাওয়ার্দী উদ্যান, টিএসসি ও ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউট এলাকায় বাড়তি পুলিশ মোতায়েন রয়েছে। পোশাকধারী পুলিশ সদস্যদের পাশাপাশি সাদা পোশাকে বিপুল সংখ্যক পুলিশ দায়িত্ব পালন করছেন।

জরুরি পরিস্থিতিতে প্রয়োজনে সমাবেশস্থলের বাইরে প্রস্তুত রাখা হয়েছে পুলিশের সাজোয়া যান, প্রিজন ভ্যান, জলকামান।

সমাবেশস্থলে নিরাপত্তা ও শৃঙ্খলা নিশ্চিতে বিএনপির নিজস্ব স্বেচ্ছাসেবক ও নিজস্ব ব্যবস্থাপনায় আর্চওয়ে, সিসিটিভি ক্যামেরা স্থাপন করেছে। পুলিশের স্থাপিত কন্ট্রোল রুম থেকে সার্বক্ষণিক পুরো পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে।

পুলিশ বলছে, সমাবেশ ঘিরে বাড়তি নিরাপত্তা নিশ্চিতে তারা তৎপর রয়েছে। যেকোনো পরিস্থিতি মোকাবেলায় তারা প্রস্তুত।

ডিএমপি’র রমনা বিভাগের উপ-কমিশনার মারুফ হোসেন সরদার বাংলানিউজকে বলেন, জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতেই পুরো এলাকায় বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে। সমাবেশস্থলে ডিএমপির পক্ষ থেকে পুলিশ কন্ট্রোল রুমের ব্যবস্থা করা হয়েছে, যেখান থেকে পুরো এলাকায় নজরদারি করা হচ্ছে। এছাড়াও সমাবেশে অনুমতির সময় বেশ কিছু দিক নির্দেশনা দেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৪০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১৮
পিএম/এনএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।