bangla news

জাতীয় নির্বাচন আমাদের কাছে চ্যালেঞ্জ: খাদ্যমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-২৮ ৮:২৯:৩৭ পিএম
সাভারের হেমায়েতপুর বাসস্ট্যান্ডে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম

সাভারের হেমায়েতপুর বাসস্ট্যান্ডে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম

ঢাকা (সাভার): একাদশ জাতীয় সংসদ নির্বাচন আমাদের কাছে একটা চ্যালেঞ্জ। এখানে জয়লাভ করা ছাড়া কোনো পথ নাই। যদি দেশের উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে চাই, মুক্তিযুদ্ধের চেতনা এবং মূল্যবোধকে রক্ষা করতে চাই তাহলে শেখ হাসিনার বিকল্প কোনো পথ নেই। তাই আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে এ সরকারকে আবারও ক্ষমতায় আনতে হবে।

শুক্রবার (২৮ সেপ্টেম্বর) বিকেলে সাভারের হেমায়েতপুর বাসস্ট্যান্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭১তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম।

সংবিধান অনুযায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচনকালীন সরকারের দায়িত্ব পালন করবেন উল্লেখ করে খাদ্যমন্ত্রী বলেন, নির্বাচনকালীন এই সরকার নির্বাচন কমিশনকে সুষ্ঠু এবং সুন্দর নির্বাচন পরিচালনার জন্য সহায়তা করবেন এটাই সংবিধানের কথা। কিন্তু আমরা লক্ষ্য করছি নির্বাচনকে বানচাল এবং অসাংবিধানিক সরকার কায়েম করার জন্য বিএনপি-জামায়াতের সঙ্গে কয়েকটি দল এবং কয়েকজন নেতা মিলে ঐক্যবদ্ধ হয়েছে। কারণ এরা জানে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হলে তারা কোনোদিনও ক্ষমতায় আসতে পারবে না।

তিনি বলেন, ড. কামাল হোসেন, ব্যারিস্টার মঈনুল হোসেন-এরা সেই রাষ্ট্রের এজেন্ট যারা ১৯৭১ সালে বাংলাদেশে আমাদের বিরুদ্ধে সপ্তম নৌবহর পাঠিয়েছিল। বাংলাদেশের উন্নয়নকে পিছিয়ে দেওয়ার জন্য বিএনপি-জামায়াত এবং একাত্তরের ঘাতকদের দোসর ওই আইএসআইয় এজেন্টরা একজোট হয়ে গাঁটছড়া বেঁধেছে।

কামরুল ইসলাম বলেন, আসুন আমরা এ অপশক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধ হই। যাতে কোনো অবস্থাতেই তারা বাংলাদেশকে এবং গণতন্ত্রকে নস্যাৎ করতে না পারে। অপশক্তির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলি। কোনো ভাবেই তারা যেন নির্বাচনকে বানচাল করতে না পারে। তারা যদি ২০১৪-১৫ সালের মতো নির্বাচনকে বানচাল করার চেষ্টা করে তাহলে জনগণকে সঙ্গে নিয়ে তাদেরকে দাঁতভাঙ্গা জবাব দিব।

উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজিবের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ঢাকা-১৯ আসনে সংসদ সদস্য ডা. এনামুর রহমান। 

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সেক্টরে দেশকে এগিয়ে নেওয়ায় আজকে জাতিসংঘ বাংলাদেশকে উন্নয়নশীল দেশ হিসেবে স্বীকৃতি দিয়েছে। আমরা বঙ্গবন্ধু স্যাটেলাইট সফলভাবে উৎক্ষেপণ করতে পেরেছি। এই ধারাবাহিকতা বজায় রাখতে সবাইকে আবারও নৌকা মার্কায় ভোট দেওয়ার অনুরোধ জনান।

এছাড়াও বক্তব্য রাখেন- তেঁতুলঝোড়া ইউনিয় পরিষদের (ইউপি) চেয়ারম্যান ফখরুল আলম সমর, ভাকুর্তা ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন প্রমুখ।

এর আগে আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে খণ্ড খণ্ড আনন্দ মিছিল নিয়ে অনুষ্ঠানস্থলে হাজির হলে পুরো এলাকা কানায় কানায় ভরে উঠে।

বাংলাদেশ সময়: ২০২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৮
জিপি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2018-09-28 20:29:37