ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিএনপি

৩০ তারিখ বিএনপি জনসভা করবেই: মওদুদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৮
৩০ তারিখ বিএনপি জনসভা করবেই: মওদুদ হান্নান শাহের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভা

ঢাকা: আগামী ৩০ সেপ্টেম্বর বিএনপি জনসভা করবেই বলে ঘোষণা দিয়ে  বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ  বলেছেন, জনগণ অপকর্মের জবাব দিতে প্রস্তুত আছে।

তিনি বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন দুরভিসন্ধিমূলক। গণমাধ্যমকে নিয়ন্ত্রণ করতে নির্বাচনের আগে এই কালো আইন পাস করেছে ভোটারবিহীন সরকার।

এই আইন তৈরি করে গণমাধ্যমের কণ্ঠরোধ করা হয়েছে।

মওদুদ আহমদ বলেন, এই অবৈধ সরকার বিচার বিভাগের স্বাধীনতায় বিশ্বাস করে না। বিচার বিভাগে কীভাবে নগ্ন হস্তক্ষেপ করা হয়—সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহার বইয়ে সেটা উঠে এসেছে। সিনহার বই ঐতিহাসিক এক দলিল। এজন্য তাকে এ দেশের মানুষ যুগ যুগ ধরে স্মরণ রাখবে।

শুক্রবার (২৮ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবে বিএনপির স্থায়ী কমিটির প্রয়াত সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) হান্নান শাহ-এর ২য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে নাগরিক অধিকার আন্দোলন ফোরাম আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মওদুদ আহমদ।

তিনি বলেন, আওয়ামী লীগকে পরাজিত করতে একটি কৌশলই যথেষ্ট—তাদের অপশাসন, অপকর্ম ও দুর্নীতির চিত্র জনগণের কাছে তুলে ধরতে হবে। তরুণ প্রজন্ম আওয়ামীলীগকে কখনোই ভোট দেবে না। কোটা আন্দোলন,  নিরাপদ সড়ক আন্দোলন নিয়ে কীভাবে তাদের সাথে প্রতারণা করা হয়েছে। নতুন সড়ক নিরাপত্তা আইন নিয়ে তরুণ প্রজন্মের সাথে প্রতারণা করা হয়েছে।

আলোচনা সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবেদীন ফারুক বলেন, বিএনপিকে ঠেকিয়ে রাখার ক্ষমতা আল্লাহ ছাড়া কারো নাই। ৩০ তারিখ জনসভা করার জন্য জনগণ প্রস্তুত আছে।

সংগঠনের সহ-সভাপতি মো. মজিবর রহমান চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম জাহাঙ্গীর আলমের পরিচালনায় আলোচনা সভায় অন্যদের বক্তব্য রাখেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দিন আলম, ঈসমাইল হোসেন বেঙ্গল, আবু নাসের মুহাম্মদ রহমত উল্লাহ, সাবিরা নাজমুল, ঢাকা মহানগর দক্ষিণের সহ-সভাপতি ফরিদ উদ্দিন ও গাজীপুর জেলা বিএনপির যুগ্ম  সাধারণ সম্পাদক ভিপি ইব্রাহিম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮,  ২০১৮
টিএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।