ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

তুচ্ছ ঘটনায় ইবি শিক্ষার্থীকে ছাত্রলীগ কর্মীর ছুরিকাঘাত

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৮
তুচ্ছ ঘটনায় ইবি শিক্ষার্থীকে ছাত্রলীগ কর্মীর ছুরিকাঘাত ইবির ইংরেজি বিভাগের শিক্ষক ও ছাত্রদের সঙ্গে আহত তৌহিদ। ছবি: বাংলানিউজ

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) কেন্দ্রীয় ফুটবল মাঠে খেলা দেখাকে কেন্দ্র করে তৌহিদ নামে এক শিক্ষার্থীকে ছুরিকাঘাত করা হয়েছে। 

বুধবার (২৬ সেপ্টেম্বর) বেলা আড়াইটার দিকে বিশ্ববিদ্যালয়ের আন্তঃবিভাগ ফুটবল টুর্নামেন্টের সেমিফাইনাল ম্যাচ চলাকালে এ ঘটনা ঘটে। আহত তৌহিদকে উদ্ধার করে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

 

আহত তৌহিদ বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী।

প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা যায়, দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের আন্তঃবিভাগ ফুটবল টুর্নামেন্টের সেমিফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। ইংরেজি ও ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগ খেলায় অংশগ্রহণ করে। নির্ধারিত সময়ের মধ্যে ১-১ গোলে ড্র হলে ম্যাচটি ট্রাইবেকারে গড়ায়। খেলা দেখার সময় সামনে পেছনে দাঁড়ানো নিয়ে এসময় তৌহিদের সঙ্গে মার্কেটিং বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছাত্রলীগ কর্মী জেবিয়ার জেবি, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ছাত্র আব্দুর রহিম স্বপ্ন, ইমতিয়াজ, দাওয়া অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের ইমরানের কথা কাটাকাটি শুরু হয়। একপর্যায়ে জেবি ছুরি দিয়ে তৌহিদের মাথায় আঘাত করেন। এসময় অন্য শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান এগিয়ে এলে হামলাকারী ও তার সঙ্গীরা পালিয়ে যান। পরে তৌহিদকে তার সহপাঠীরা বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে নিয়ে যান।  

একই সময়ে ইংরেজি বিভাগের শিক্ষার্থীরা প্রতিপক্ষের ছাত্রদের ধাওয়া দিলে তারা শহীদ জিয়াউর রহমান হলে পালিয়ে যান। একপর্যায়ে ওই হলের গেট বন্ধ করে দেন ছাত্রলীগ কর্মী শাহজালাল সোহাগ, তুষার, বিপুল।  

পরে প্রক্টর মাহবুবর রহমান ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করেন। পরে বেলা আড়াইটার দিকে ইবি ইংরেজি বিভাগের সভাপতি অধ্যাপক ড. আক্তারুল ইসলামসহ বিভাগীয় শিক্ষক ও শিক্ষার্থীরা দোষীদের বিচারের দাবিতে উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারীর কাছে মৌখিকভাবে অভিযোগ দেন।

এদিকে, বিকেল ৩টার দিকে দোষীদের বিচারের দাবিতে বিভাগে লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী তৌহিদ।  
   
ইংরেজি বিভাগের সভাপতি অধ্যাপক ড. আক্তারুল ইসলাম বলেন, ঘটনার বিচার দাবি করে উপাচার্যের সঙ্গে দেখা করেছি। তিনি লিখিতভাবে অভিযোগ চেয়েছেন। আমরা শিক্ষার্থীর পক্ষ থেকে লিখিত অভিযোগ পেয়েছি। শনিবার লিখিত অভিযোগ নিয়ে উপাচার্যের কাছে যাওয়া হবে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান সাংবাদিকদের বলেন, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। একই সঙ্গে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলছে।  

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৮ 
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।