ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিএনপি

খুলনা বিএনপির ৪ দফা 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৮
খুলনা বিএনপির ৪ দফা  সংবাদ সম্মেলনে বিএনপি নেতারা। ছবি: বাংলানিউজ

খুলনা: বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে ‘গায়েবী’ মামলা প্রত্যাহার, গ্রেফতারদের মুক্তি, ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল ও প্রশাসনকে নিরপেক্ষ রাখার দাবি জানিয়েছে খুলনা মহানগর বিএনপি। 

বুধবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে মহানগর বিএনপির কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে এসব দাবি তুলে ধরা হয়।

প্রেস ব্রিফিংয়ে মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু বলেন, এখন পটকা বানানো হয় থানাতেই।

ওই পটকা দিয়ে সাজানো মামলায় বিএনপি নেতাকর্মীদের আটক করা হয়। গত কয়েকদিনে খুলনায় বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে ১৪টি অস্তিত্বহীন গায়েবী মামলা দায়ের করেছে পুলিশ। যার কোন ভিত্তি নেই।  

‘এর মধ্যে ব্রিজ ভাঙার চেষ্টা, চলাচলের রাস্তা কেটে নাশকতার গায়েবী মামলাও রয়েছে। এমনকি একজন বিএনপি নেতাকে বৈধ অস্ত্র জমা দিতে থানায় ডেকে উল্টো সেই অস্ত্র উদ্ধার দেখিয়েও মামলা দিয়েছে পুলিশ। আগামী জাতীয় সংসদ নির্বাচনের মাঠ ফাঁকা করতেই সরকারের নীল নকশা অনুযায়ী পুলিশ এ ধরনের মামলা দিয়ে দলীয় নেতাকর্মীদের এলাকা ছাড়া করছে। ’

তিনি বলেন, এসব মিথ্যা মামলা দিয়েও বিএনপিকে মাঠ থেকে সরানো যাবে না। অবিলম্বে এ ধরনের কার্যকলাপ বন্ধে পুলিশের প্রতি আহ্বান জানাচ্ছি।

মামলা-গ্রেফতার বন্ধের হুঁশিয়ারি দিয়ে নজরুল ইসলাম বলেন, নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা ও গ্রেফতারের প্রতিবাদে ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) খুলনার জেলা প্রশাসক ও পুলিশ কমিশনারকে স্মারকলিপি দেওয়া হবে। আর শনিবার (২৯ সেপ্টেম্বর) অনুষ্ঠিত হবে প্রতিবাদ সমাবেশ। এরপরও গায়েবী মামলা এবং দমননীতি ও সাঁড়াশি অভিযান বন্ধ না হলে আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে।  

প্রেস ব্রিফিংয়ে মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ও খুলনা সিটির সাবেক মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান মনি, বিএনপি নেতা অধ্যক্ষ তারিকুল ইসলাম ও সাবেক সংসদ সদস্য কাজী সেকেন্দার আলী ডালিম প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়:  ১৮২০ ঘণ্টা,  সেপ্টেম্বর ২৬ , ২০১৮
এমআরএম/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।