ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

‘খুনি-দুর্নীতিবাজরা সরকারের বিরুদ্ধে ঐক্য গড়েছে’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৮
‘খুনি-দুর্নীতিবাজরা সরকারের বিরুদ্ধে ঐক্য গড়েছে’

ঢাকা: খুনি, দুর্নীতিবাজ, অর্থপাচারকারী ঘুষখোর ও সুদখোররা সব আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে ঐক্য গড়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তারা যদি ক্ষমতায় আসতে পারে তবে দেশ ধ্বংস হয়ে যাবে।

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে রোববার (২৩ সেপ্টেম্বর) স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত এক নাগরিক সংবর্ধনায় বক্তৃতাকালে প্রধানমন্ত্রী এ কথা বলেন। জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে সরকারপ্রধান যুক্তরাষ্ট্রে গেছেন।

প্রসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপিসহ ‘দুর্নীতিবাজদের’ সঙ্গে নিয়ে কামাল হোসেন ও ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী সরকার উৎখাতের চেষ্টা করছেন বলে অভিযোগ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সম্প্রতি ড. কামাল হোসেন ও ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বে ‘বৃহত্তর জাতীয় ঐক্য’ গঠিত হয়েছে। এই জোট গত শনিবার (২২ সেপ্টেম্বর) ঢাকার মহানগর নাট্যমঞ্চে নাগরিক সমাবেশের আয়োজন করে। বিএনপির শীর্ষ নেতাদের অংশগ্রহণে অনুষ্ঠিত সমাবেশে সরকারকে সংসদ ভেঙে দিয়ে ৩০ সেপ্টেম্বরের মধ্যে নির্বাচনকালীন নির্দলীয় সরকার গঠনসহ কয়েক দফা দাবি দেওয়া হয়।  বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  ছবি: পিআইডিসমাবেশে ড. কামাল ও বদরুদ্দোজা চৌধুরীর পাশেই ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন ও ব্যারিস্টার মওদুদ আহমদ এবং সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেন।

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, এরা সব এক জায়গায়। কেউ সুদখোর, কেউ ঘুষখোর, কেউ মানি লন্ডারিংয়ের দায়ে অভিযুক্ত, কেউ খুনি। এভাবে সব আজকে এক জায়গায়। এসব দুর্নীতিবাজকে নিয়ে দুর্নীতির বিরুদ্ধে যারা কথা বলেন, তারা লড়াই করবেন? কামাল হোসেন লড়াই করবেন? বি. চৌধুরী লড়াই করবেন? মান্না লড়াই করবে?

সমাবেশে মইনুল হোসেনের উপস্থিতি প্রসঙ্গে আওয়ামী লীগ সভাপতি বলেন, তাদের সঙ্গে গেছেন মইনুল হোসেন। তিনি আবার কাকরাইলের বাড়ির জমি দখল করেন, সে জায়গা নিয়ে মামলা আছে। সে মামলায় সে সাজাপ্রাপ্ত।

আর ‘ভুয়া’ কাগজ তৈরি করে এক মৃত ব্যক্তির সম্পত্তি মওদুদ আহমদের ভাইয়ের নামে দখল নেওয়ার ঘটনা মনে করিয়ে দিয়ে শেখ হাসিনা বলেন, তারা সব এখন এক জায়গায় হয়েছে।

গ্রামীণ ব্যাংকের সাবেক এমডি ড. মুহাম্মদ ইউনূসের সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, নোবেল পুরস্কার পাওয়ার পরও তিনি গ্রামীণ ব্যাংকের এমডি পদ ছাড়েন না। কারণ, এমডির পদ ছাড়লে তো গ্রামীণ ব্যাংকের টাকা মারা যাবে না।

আগামী নির্বাচনে আওয়ামী লীগকে ভোট দেওয়ার আহ্বান জানিয়ে দলের সভাপতি বলেন, উন্নয়ন চাইলে আওয়ামী লীগকে নৌকা মার্কায় ভোট দিতে হবে।

যুক্তরাষ্ট্রে বসবাসরত বাংলাদেশিদের উদ্দেশ্য প্রধানমন্ত্রী বলেন, শিগগির ঢাকা-নিউইয়র্ক সরাসরি ফ্লাইট চালুর আশ্বাস দিয়ে প্রধানমন্ত্রী বলেন, এদের (যুক্তরাষ্ট্র কর্তৃপক্ষ) সঙ্গে যা কথা হচ্ছে, সরাসরি ঢাকা থেকে নিউইয়র্ক আসতে পারবো।

বাংলাদেশ সময়: ২০২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৮
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।