[x]
[x]
ঢাকা, সোমবার, ৭ কার্তিক ১৪২৫, ২২ অক্টোবর ২০১৮
bangla news

বাংলাদেশ এখনো নিরাপদ নয়: ইনু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-২৩ ১২:৫৭:৫৮ এএম
বনপাড়ায় পথসভায় বক্তব্য রাখছেন হাসানুল হক ইনু

বনপাড়ায় পথসভায় বক্তব্য রাখছেন হাসানুল হক ইনু

নাটোর: তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, বিএনপি-জামায়াতের অব্যাহত ষড়যন্ত্রের কারণে বাংলাদেশ এখনও নিরাপদ নয়। দেশ এখনও জঙ্গিবাদসহ বিভিন্ন ঝুঁকির মধ্যে রয়েছে। আগামী নির্বাচন বানচাল করতে দেশে সাংবিধানিক সংকট সৃষ্টি করতে চায় বিএনপি।

এজন্য তারা নির্দলীয় সরকারের দাবিসহ পাঁচ দফা বাস্তবায়নের দাবি তুলছে, যা সংবিধানে নেই। অথচ তাদের এসব দাবি দেশের সাংবিধানিক সংকটকে উৎসাহিত করবে। সাংবিধানিক সংকট তৈরি হলে দেশে অস্বাভাবিক অবস্থা সৃষ্টি হবে। এতে গণতন্ত্র, জনগণ ও মুক্তিযুদ্ধের চেতনার ক্ষতি হবে, যোগ করেন তিনি।

শনিবার (২২ সেপ্টেম্বর) দিনগত রাত সাড়ে ৯টায় নাটোরের বড়াইগ্রাম উপজেলার বনপাড়া পৌরসভা চত্বরে নাটোর-৪ (গুরুদাসপুর-বড়াইগ্রাম) আসনের নির্বাচনী পথসভায় তথ্যমন্ত্রী এসব কথা বলেন।

পথসভায় ইনু আরো বলেন, বিএনপির লক্ষ্য নির্বাচন বানচাল করা, অংশগ্রহন নয়। নির্দলীয় সরকার গঠনের নামে তারা ভূতের সরকার নাজিল হওয়ার সুযোগ করে দিতে চায় যাতে দণ্ডিত খালেদা জিয়া, আগুন সন্ত্রাস, রাজাকার ও জঙ্গিদের মুক্ত করা যায়। 

গত ১০ বছর ধরে খালেদা জিয়া সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করে গেছে মন্তব্য করে ইনু বলেন, কখনো হেফাজত, কখনও আগুন সন্ত্রাস, কখনও জঙ্গিবাদের উপর ভর করে সরকার হটানোর চেষ্টা করেছে বিএনপি। কিন্তু শান্তিকামী জনতা ও ঐক্যবদ্ধ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর যৌথ প্রচেষ্টায় সব ষড়যন্ত্র মোকাবেলা করা সম্ভব হয়েছে। 

সরকারের অর্জনগুলো মানুষের জীবন ছুঁয়ে গেছে- মন্তব্য করে ইনু বলেন, খাদ্য, বিদ্যুৎ উৎপাদন, শ্রমিকদের মজুরি বৃদ্ধিসহ বিভিন্ন ক্ষেত্রে সরকার অভাবনীয় সাফল্য দেখিয়েছে। এতকিছুর পরও বিএনপি এদেশে সরকার উৎখাতের ষড়যন্ত্র করে চলেছে।

তথ্যমন্ত্রী দৃঢ়তার সাথে বলেন, আওয়ামীলীগ-জাসদের ঐক্য ইস্পাত কঠিন ঐক্য। জাসদ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে থাকলে রগকাটা বাহিনীর কাউকে মুক্ত করতে দেয়া হবে না, দুর্নীতিবাজদের সাজা মওকুফ করতে দেয়া হবে না, আগুন সন্ত্রাসদের রেহাই দেয়া হবে না। দেশের রাজনীতিতে বিএনপি নামক বিষবৃক্ষে বাড়তে দেয়া হবে না।

‘বিপদ এখনো কাটেনি’ মন্তব্য করে ইনু বলেন, আসন্ন ভোট জাতির জন্য খুবই গুরুত্বপূর্ণ। ভোটে সুশাসন ও সমৃদ্ধির জন্য লড়াই হবে। কামাল হোসেনদের পাঁচ দফা বিএনপি-জামাতকে পুনর্বাসন করার দফা। মুক্তিযুদ্ধের চেতনার বিপরীতে মহাচক্রান্তের ফাঁদে পা না দিতে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। 

‘জঙ্গিবাদ ও উগ্রসাম্প্রদায়িকতা মুক্ত কর, বৈশম্যহীন দুর্নীতি মুক্ত সমাজতান্ত্রিক বাংলাদেশ গড়ো’ স্লোগানকে সামনে রেখে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) বড়াইগ্রাম উপজেলা শাখার উদ্যোগে আয়োজিত পথসভায় সভাপতিত্ব করেন বড়াইগ্রাম উপজোলা জাসদের সভাপতি আলহাজ মহিবুর রহমান। 
পথসভায় আরো বক্তব্য রাখেন, জাসদের কেন্দ্রীয় সহ সভাপতি বীরমুক্তিযোদ্ধা শফী উদ্দিন মোল্লা, কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান চুন্নু, জাতীয় যুবকমিটির সভাপতি মো. রোকুনুজ্জামান রোকন, জাসদের কেন্দ্রীয় জনসংযোগ সম্পাদক শরিফুল কবির স্বপন, জাসদ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আহসান হাবিব শামিম, নাটোর জেলা জাসদের সাধারণ সম্পাদক ডিএম আলম, উপজেলা চেয়ারম্যান ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী, বনপাড়া পৌরসভার মেয়র কেএম জাকির হোসেন, নাটোর জেলা জাসদের সাংগঠনিক সম্পাদক তোফিজুল ইসলাম পারুল, বড়াইগ্রাম উপজেলা জাসদের সাধারণ সম্পাদক মোকাদ্দেস সরকার,  বনপাড়া পৌর কমিটির সভাপতি শহিদুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ০০৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৮
এমজেএফ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache