[x]
[x]
ঢাকা, সোমবার, ৭ কার্তিক ১৪২৫, ২২ অক্টোবর ২০১৮
bangla news

তারা বোকার স্বর্গে আছেন, ‘জাতীয় ঐক্য’ প্রসঙ্গে কাদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-২২ ৭:০৬:৩৮ পিএম
জনসভায় নেতাকর্মীদের উদ্দেশে বিজয় চিহ্ন দেখাচ্ছেন ওবায়দুল কাদের। ছবি: বাংলানিউজ

জনসভায় নেতাকর্মীদের উদ্দেশে বিজয় চিহ্ন দেখাচ্ছেন ওবায়দুল কাদের। ছবি: বাংলানিউজ

ফেনী: আওয়ামী লীগকে দেশের জনগণের ভালোবাসার দল হিসেবে উল্লেখ করে দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বর্তমানে দেশে ৬৪ ভাগেরও বেশি জনপ্রিয়তা আওয়ামী লীগের। এ দলকে বাদ দিয়ে যারা দেশে ‘জাতীয় ঐক্যের’ স্বপ্ন দেখছেন, তারা বোকার স্বর্গে বসবাস করছেন।

শনিবার (২২ সেপ্টেম্বর) ফেনী শহরের ট্রাংক রোডের শহীদ মিনার চত্বরে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় কাদের এ কথা বলেন। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ঢাকা থেকে কক্সবাজার পর্যন্ত আওয়ামী লীগের সড়কযাত্রার মাঝে ফেনীতে এ সভার আয়োজন করা হয়।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ ছাড়া জাতীয় ঐক্য হবে না। হবে বিএনপির তথাকথিত জাতীয়তাবাদী ঐক্য। সাম্প্রদায়িক ঐক্য।  

বিএনপি বাংলাদেশ নালিশ পার্টিতে পরিণত হয়েছে মন্তব্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, নেতা নেই, কর্মী নেই, সমর্থক নেই। শুধু আছে ফাঁকা বুলি। ১০ বছরে ১০ মিনিট আন্দোলনও করতে পারেনি। তাদের ‘ঈদের পর’ আর আসে না। 
 
তিনি আরও বলেন, নিজেরা আন্দোলন করতে না পেরে বিএনপি-জামায়াত কোটা সংস্কার আন্দোলনের ওপর ভর করেছিল, নিরাপদ সড়ক ইস্যুতে শিক্ষার্থীদের আন্দোলনের ওপরও ভর করেছিল, কিন্তু কোনো লাভ হয়নি।জনসভায় আওয়ামী লীগের নেতাকর্মীদের উপস্থিতির একাংশ। ছবি: বাংলানিউজসম্প্রতি জাতিসংঘের আমন্ত্রণে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম নিউইয়র্ক সফর করেছেন বলে দলটির দাবির বিষয়ে কাদের বলেন, জাতিসংঘে বিএনপির নিমন্ত্রণের তথ্য ভুয়া। সেটা প্রমাণ হয়েছে। পাঁচ পাঁচবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন দল তারা। এই দলকে ক্ষমতায় দেখতে চায় না জনগণ। 

আওয়ামী লীগের নেতাকর্মীদের উদ্দেশ্যে কাদের বলেন, নির্বাচন চলে এসেছে, দ্রুত কেন্দ্রীয় কমিটি করে ফেলতে হবে, পোলিং এজেন্ট নির্ধারণ করে নিতে হবে। আর দেরি করা যাবে না।

ওবায়দুল কাদের তরুণদের উদ্দেশ্য করে বলেন, তরুণরাই হবে আওয়ামী লীগের বিজয়ের হাতিয়ার। ১০ কোটি মানুষের হাতে ইন্টারনেট পৌঁছে গেছে। গ্রামে গ্রামে হয়েছে ডিজিটাল সেন্টার। বাংলাদেশ আজকে মহাকাশে, নিউক্লিয়ার ক্লাবে।

জনসভায় বিপুল লোক সমাগমের জন্য ফেনী জেলা আওয়ামী লীগকে ধন্যবাদ জানিয়ে ওবায়দুল কাদের বলেন, রাতেই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জানাবো, একসময় খালেদা জিয়ার ঘাঁটি ফেনী এখন আওয়ামী লীগের দুর্ভেদ্য ঘাঁটি। 

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, শেখ হাসিনার প্রতি আস্থা আছে ফেনীর মানুষের। আমাদের কোনো ভুল-ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। 

শেষে কবি জীবনানন্দ দাশের ‘আবার আসিব ফিরে’ কবিতার সুর তুলে কাদের বলেন, ‘আবার আসিব ফিরে দুঃখ-সুখের ঢেউ খেলানো ফেনী নদীর তীরে’। 

জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুর রহমান বিকমের সভাপতিত্বে সভায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, আবদুল মতিন খসরু, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম ও মহিবুল হাসান চৌধুরী নওফেল, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক আবদুস সবুর, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম ও উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

বক্তব্য রাখেন ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য জাহানারা বেগম সুরমা, জেলা পরিষদ চেয়ারম্যান আজিজ আহম্মদ চৌধুরী প্রমুখ। 

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৮
এসএইচডি/এইচএ/

** আ’লীগের জনসভায় লোকে লোকারণ্য ফেনী ট্রাংক রোড

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db