ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

আওয়ামী লীগ

উন্নয়ন ধরে রাখতে আ.লীগকে ফের ক্ষমতায় আনতে হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৮
উন্নয়ন ধরে রাখতে আ.লীগকে ফের ক্ষমতায় আনতে হবে বক্তব্য রাখছেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর

নীলফামারী: প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন যোগ্য নিঃসঙ্গ যোদ্ধা। তার এ পথচলা কুসুমাস্তীর্ণ নয়। আমরা তার সহযাত্রী। জনগণকে নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে ওই কঠিন পথ পাড়ি দিতে হবে। কারণ ষড়যন্ত্র থেমে নেই। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে পুনরায় আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে হবে।

শনিবার (২২ সেপ্টেম্বর) বিকেলে সৈয়দপুর কলেজ প্রাঙ্গণে নতুন, পুরাতন শিক্ষক-শিক্ষার্থী, কর্মচারী, অভিভাবক ও পরিচালনা পর্ষদ আয়োজিত এ আলোচনা সভায় বক্তৃতাকালে এ কথা বলেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর। ঐতিহ্যবাহী সৈয়দপুর কলেজকে সরকারি করায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানাতে গিয়ে এ সভার আয়োজন করা হয়।

 

সভার প্রধান অতিথি মন্ত্রী বলেন, ধর্ম দিয়ে কোনো দেশ সৃষ্টি হয় না। মধ্যপ্রাচ্যের সবগুলো দেশের ৯৯ শতাংশ জনগোষ্ঠী মুসলমান। তাদের ভাষা আরবি। কিন্তু নিজ নিজ সংস্কৃতিকে ভিত্তি করে সেখানে আলাদা আলাদা রাষ্ট্র গঠন হয়েছে। দেশ গড়তে প্রয়োজন তার নিজস্ব ইতিহাস, ঐতিহ্য, কৃষ্টি ও সংস্কৃতি। আমাদের তা রয়েছে। ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত এদেশ। আমরা বাঙালি, এ পরিচয় আমাদের গর্বিত করে।

প্রতিটি নাগরিককে জাতীয় পতাকার প্রতি সম্মান প্রদর্শনের জন্য আহ্বান জানিয়ে তিনি বলেন, বঙ্গবন্ধু তার ৭ই মার্চের ভাষণে স্পষ্ট বলেছেন, এদেশের হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খ্রিস্টান, বাঙালি, অবাঙালি সবাই আমরা ভাই। যাদের মাতৃভাষা বাংলা নয়, তারাও সমান মর্যাদা ভোগ করবে এদেশে।

নীলফামারী জেলার উন্নয়নের ফিরিস্তি তুলে ধরে আসাদুজ্জামান নূর বলেন, সৈয়দপুর কলেজটি ১৯৫৩ সালে প্রতিষ্ঠিত। দীর্ঘ ৬২ বছরেও কলেজটি জাতীয়করণ হয়নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের দাবি পূরণ করেছেন, এজন্য আমরা তার প্রতি কৃতজ্ঞ। সৈয়দপুর কলেজে শিগগির মাস্টার্স কোর্স চালু করা হবে। এখানে গড়ে তোলা হবে ক্রিকেটের জন্য আন্তর্জাতিক স্টেডিয়াম। বিমানবন্দরটি আন্তর্জাতিক হচ্ছে। উন্নয়নের প্রতিটি সূচকে এগিয়ে যাচ্ছে এ অঞ্চল।  

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন- নীলফামারী-৪ আসনের সাংসদ (সৈয়দপুর-কিশোরগঞ্জ) ও বিরোধী দলীয় হুইপ শওকত চৌধুরী, নীলফামারী জেলা প্রশাসক (ডিসি) নাজিয়া শিরিন, নীলফামারী পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মমতাজুল হক, সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোখছেদুল মোমিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আখতার হোসেন বাদল, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুস সামাদ, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম বাবু, সাধারণ সম্পাদক মোজাম্মেল হক প্রমুখ।  

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সৈয়দপুর কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সাখাওয়াত হোসেন খোকন।

এর আগে সকালে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। এতে কয়েক হাজার মানুষ অংশ নেয়।

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০‌১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।