ঢাকা, বুধবার, ১১ অগ্রহায়ণ ১৪২৭, ২৫ নভেম্বর ২০২০, ০৮ রবিউস সানি ১৪৪২

রাজনীতি

সড়কে আ’লীগের নির্বাচনী যাত্রা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৮
সড়কে আ’লীগের নির্বাচনী যাত্রা সড়কে আওয়ামী লীগের নির্বাচনী যাত্রা শুরু। ছবি: বাংলানিউজ

সড়ক যাত্রার বহর থেকে: আসন্ন একাদশ সংসদ নির্বাচনকে ঘিরে সাংগঠনিক সফর শুরু করেছে মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী দল আওয়ামী লীগ। গত ৩০ আগস্ট আকাশ পথে সিলেট সফরের মধ্য দিয়ে শুরু হয় নির্বাচনী সফর। এরপর ৮ সেপ্টেম্বর নির্বাচনী ট্রেন ছেড়ে যায় নীলফামারীর দিকে।

এবার সড়ক পথে যাত্রা। ঢাকা থেকে প্রায় ২০টি মাইক্রোবাস নিয়ে সড়কে নির্বাচনী যাত্রা শুরু হয় শনিবার (২১ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৮টায়।

এই সফরে কুমিল্লা, ফেনী, চট্টগ্রাম, কক্সবাজার এলাকার ৯টি স্পটে সমাবেশ করবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তৃণমূলের শক্তিতে বলিয়া বঙ্গবন্ধুর আদর্শের দল আওয়ামী লীগের জনপ্রিয়তা নিয়ে এরইমধ্যে আইআরআই একটি প্রতিবেদন প্রকাশ করেছে। তাতে উঠে এসেছে আওয়ামী লীগ সভাপতি সংসদ নেতা প্রধানমন্ত্রীর ৭৬ শতাংশ আর আওয়ামী লীগের জনপ্রিয়তা ৭৪ শতাংশ।

এই জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে আগামী নির্বাচনে বিজয়ের পতাকা ঘরে তুলতে মাঠ চষে বেড়াচ্ছেন আওয়ামী লীগের কর্মঠ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

নির্বাচনী সড়ক যাত্রায় যেখানেই যাচ্ছেন রাস্তার দু’পাশে হাজার হাজার মানুষ দাঁড়িয়ে শুভেচ্ছা জানাচ্ছেন। কোথাও তিল ধারণের জায়গা নেই। পথসভায় স্থানীয় নেতাকর্মীরা তাদের প্রিয় নেতার ব্যানার-ফেস্টুন নিয়ে আগামী নির্বাচনের প্রার্থীর জানান দিচ্ছেন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বক্তব্য রাখছেন।  ছবি: বাংলানিউজনেতাকর্মীদের মধ্যে স্বস্তির ছাপ লক্ষ্য করা গেছে। মানুষ এখন নির্বাচনমুখী। নৌকার পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে। আগামী ডিসেম্বরে বিজয়ের মাসে আবারও বিজয়ের মালা ঘরে তুলতে তৃণমূল আওয়ামী লীগ ঐক্যবদ্ধ।

পথসভায় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থেকে নৌকার পক্ষে কাজ করার আহ্বান জানান।

নির্বাচনী সড়ক যাত্রায় সফর সঙ্গী হিসেবে রয়েছেন- আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য সাবেক মন্ত্রী আব্দুল মতিন খসরু, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১১৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৮
এসএম/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa