[x]
[x]
ঢাকা, সোমবার, ৭ কার্তিক ১৪২৫, ২২ অক্টোবর ২০১৮
bangla news

ছয় মন্ত্রী ও ৪৬ আসন চান রওশন 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-২১ ২:৫৪:৪৫ এএম
জাপা

জাপা

ঢাকা: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও আওয়ামী লীগের সঙ্গে থাকতে চান বর্তমান সংসদের বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ। তার কারণেই বিগত পাঁচটি বছর নির্বিঘ্নে কাটিয়ে দিতে পেরেছেন বলে জাতীয় পার্টির একাধিক সদস্য বিভিন্ন সময় সংসদে দেওয়া বক্তৃতায় উল্লেখ করেছেন।

এবারও আওয়ামী লীগের পাশে থেকেই একাদশ নির্বাচন করতে আগ্রহ প্রকাশ করে নিজের অবস্থান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জানিয়েছেন রওশন এরশাদ। এমনকি নিজের পছন্দের লোকদের একটি তালিকাও প্রধানমন্ত্রীকে দিয়েছেন বলে জানা গেছে।

বুধবার (১৯ সেপ্টেম্বর) সংসদ ভবনে প্রধানমন্ত্রীর কার্যালয়ে দেখা করেন বিরোধী দলীয় নেতা। এ সময় তার নিজের পছন্দের তালিকা দেন বলে নিশ্চিত করেছে জাতীয় পার্টির (জাপা) একাধিক সূত্র।

নাম প্রকাশ না করার শর্তে জাপার এক সংসদ সদস্য বাংলানিউজকে বলেন, বৈঠকে প্রধানমন্ত্রীর সঙ্গে আগামী জাতীয় সংসদ নির্বাচনে সমঝোতার ভিত্তিতে প্রার্থী দেওয়ার বিষয়ে আলোচনা করেছেন বিরোধী দলীয় নেতা। 

‘বর্তমান সংসদে জাতীয় পার্টির সংসদ সদস্যসহ মোট ৪৬টি আসনে সমঝোতার ভিত্তিতে নির্বাচনে অংশ নেওয়ার কথা জানিয়েছেন রওশন এরশাদ। এসব আসনে লাঙলের প্রার্থীর বিপরীতে নৌকার কোনো প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন না এমনটাই চান রওশন।’

জাপার ওই এমপি আরও বলেন, একই সঙ্গে নির্বাচনের পর সরকার গঠন করলে সেখানে জাতীয় পার্টির ছয়জন পূর্ণ মন্ত্রী থাকতে হবে বলেও প্রধানমন্ত্রীকে জানিয়েছেন বিরোধী দলীয় নেতা।

বৈঠকে রওশন এরশাদ প্রধানমন্ত্রীর কাছে নির্বাচনে সংসদ সদস্য পদে জাতীয় পার্টির সম্ভাব্য প্রার্থীদের একটি তালিকাও দিয়েছেন বলে জানিয়েছে একাধিক সূত্র। 

বর্তমান সংসদে জাতীয় পার্টির সংসদ সদস্য রয়েছেন ৩৪ জন। এছাড়া সংরক্ষিত নারী আসনে ছয়জন সংসদ সদস্য রয়েছে দলটির। পরে এক উপ-নির্বাচনে আরও একজন জয় লাভ করলে সংসদে জাতীয় পার্টির মোট সংসদ সদস্য দাঁড়িয়েছে ৪১ জনে। 

বর্তমান সরকারে একজন পূর্ণ মন্ত্রী ও দু’জন প্রতিমন্ত্রীও রয়েছেন জাতীয় পার্টির। এছাড়া জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ প্রধানমন্ত্রীর বিশেষ দূত হিসেবে নিয়োজিত রয়েছেন।

বাংলাদেশ সময়: ০২৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৮
এসএম/এমএ

ক্লিক করুন, আরো পড়ুন :   জাতীয় পার্টি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db