ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

রাজনীতি

বাম জোটের মিছিলে হামলায় কামাল-ফখরুলের নিন্দা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০২ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৮
বাম জোটের মিছিলে হামলায় কামাল-ফখরুলের নিন্দা

ঢাকা: বাম গণতান্ত্রিক জোটের মিছিলে পুলিশি হামলায় নিন্দা জানিয়েছেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা এ নিন্দা জানান।

বিবৃতিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আওয়ামী সরকারের জুলুমে সারাদেশের মানুষ আজ দিশেহারা।

এদেশে কারও কোনো অধিকার নেই। মনে হয় সব অধিকার কেবলমাত্র আওয়ামী লীগের। বিএনপিসহ বিরোধী দলগুলোর সভা সমাবেশই নয়, শান্তিপূর্ণ মানববন্ধন কিংবা ঘরোয়া কর্মসূচিতেও বাধা দিয়ে পণ্ড করে দিচ্ছে আইন-শৃঙ্খলা বাহিনী।

তিনি বলেন, বৃহস্পতিবার বাম গণতান্ত্রিক জোটের মিছিলের ওপর পুলিশের বর্বর হামলায় এটাই প্রমাণিত হলো যে, সরকার আবারও ৫ জানুয়ারির মতো একতরফা জাতীয় নির্বাচন অনুষ্ঠানের মাধ্যমে জোর করে রাষ্ট্রক্ষমতা থাকতে চায়। সেই লক্ষ্যে মাস্টারপ্ল্যান বাস্তবায়নে এগিয়ে যাচ্ছে। কিন্তু জনগণ সরকারের কোনো অশুভ পরিকল্পনাই বাস্তবায়িত হতে দেবে না। তিনি বাম গণতান্ত্রিক জোটের শান্তিপূর্ণ মিছিলের ওপর পুলিশি হামলা ও নেতাকর্মীদের গুরুতর আহত করার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

অপর এক বিবৃতিতে ফখরুল, বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেলকে গ্রেফতার এবং তাকে পাঁচদিনের পুলিশি রিমান্ডে নেওয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।
 
এদিকে, বৃহস্পতিবার রাতে এক বিবৃতিতে বাম গণতান্ত্রিক জোটের মিছিলে পুলিশি হামলায় নিন্দা জানিয়েছেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন ও সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মন্টু।

তারা বলেন, নির্বাচনী ব্যবস্থা সংস্কার ছাড়া একটি সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করা সম্ভব নয়। অথচ নির্বাচনী ব্যবস্থা সংস্কারের কথা বলতে গেলে পুলিশ নির্যাতন করছে। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের পূর্বে এ ধরণের পুলিশি নির্যাতন গণতন্ত্র প্রতিষ্ঠার পথে বাধা।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৮
এমএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।