[x]
[x]
ঢাকা, সোমবার, ৭ কার্তিক ১৪২৫, ২২ অক্টোবর ২০১৮
bangla news

মিডিয়াকে হাতকড়া পরিয়ে দেওয়া হয়েছে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-২০ ৫:২১:৩৫ পিএম
নজরুল ইসলাম খান/ফাইল ছবি

নজরুল ইসলাম খান/ফাইল ছবি

ঢাকা: ডিজিটাল নিরাপত্তা আইন পাসের মাধ্যমে মিডিয়াকে হাতকড়া পরিয়ে দেওয়া হয়েছে বলে দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

তিনি বলেন, সাংবাদিক, লেখক, সুশীল সমাজসহ সবাই ডিজিটাল নিরাপত্তা আইনের বিরোধীতা করলেও কাজ হয়নি। আইনটি পাস হয়ে গেছে। এতে গণতন্ত্রের কোনো লাভ হয়নি, দেশেরও কোনো লাভ হয়নি। শুধু ক্ষমতাসীন সরকারের লাভ হয়েছে। এটি কী মুক্তিযুদ্ধের চেতনায় ছিল।

বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় তিনি একথা বলেন।

এ ধরনের কাজ ৭৫ সালেও করা হয়েছিল উল্লেখ করে নজরুল ইসলাম বলেন, তখন চারটি পত্রিকা রেখে সব পত্রিকা বন্ধ করে দেওয়া হয়েছিল। অনেক সাংবাদিক বেকার হয়েছিল। 

উপস্থিত সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, আজকে আপনারা যে ছবি নিচ্ছেন, বক্তব্য রেকর্ড করছেন, এর কতটুকু প্রকাশ করতে পারবেন তার নিশ্চয়তা নেই। গতকাল যা প্রকাশ করতে পেরেছেন আজ আর তা পারবেন না। 

সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহার বইয়ে যা লেখা হয়েছে তাতে বিচার বিভাগের স্বাধীনতা নেই বলে মন্তব্য করে তিনি বলেন, বিশ্ববিখ্যাত প্রকাশনী প্রতিষ্ঠান আমাজন এ বইটি প্রকাশ করেছে। এটিতে অনেক কিছু লেখা হয়েছে। তার বইয়ের লেখার মূল বক্তব্যই হলো বিচার বিভাগের স্বাধীনতা আর নেই। 

অবাধ ও নিরপেক্ষ নির্বাচন আদায়ে ঐক্যবদ্ধ আন্দোলনের ভূমিক ও আমাদের করণী শীর্ষক এ আলোচনাসভায় সভাপতিত্ব করেন মো. মজিবর রহমান। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, নির্বাহী কমিটির সদস্য ইসমাইল হোসনে বেঙ্গল, জাসাস নেত্রী শাহরিয়া ইসলাম শায়লা, কৃষক দল নেতা শাহজাহান মিয়া সম্রাট প্রমুখ। 

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৮
এমএইচ/এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache