ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিএনপি

মেডিকেল বোর্ডের ‘ব্যবস্থাপত্র’ জানানো হলো খালেদাকে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৮
মেডিকেল বোর্ডের ‘ব্যবস্থাপত্র’ জানানো হলো খালেদাকে

ঢাকা: দুর্নীতি মামলায় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে তার চিকিৎসার জন্য গঠিত ৫ সদস্যের মেডিকেল বোর্ডের দেওয়া ব্যবস্থাপত্রের বিষয়গুলো জানানো হয়েছে।

মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) তাকে ব্যবস্থাপত্র অবগত করার বিষয়টি বুধবার (১৯ সেপ্টেম্বর) কারাগারের একটি দায়িত্বশীল সূত্রে জেনেছে বাংলানিউজ।

ওই সূত্র জানায়, চিকিৎসকদের দেওয়া ব্যবস্থাপত্র অনুযায়ী কী কী করণীয় তা বলার পর খালেদা জিয়া কারা কর্তৃপক্ষকে বলেন, ‘আমার লোকদের সঙ্গে আলাপ করে আপনাদের পরে জানানো হবে।

গত ১৫ সেপ্টেম্বর বিকেলে পুরান ঢাকার পুরনো কেন্দ্রীয় কারাগারে খালেদার স্বাস্থ্যপরীক্ষা করে আসার পর ১৬ সেপ্টেম্বর ওই মেডিকেল বোর্ড জানায়,  খালেদা জিয়ার শারীরিক অবস্থা যে পর্যায়ে রয়েছে, তাতে তাকে হাসপাতালে রেখেই চিকিৎসা দিতে হবে। এছাড়া খালেদা জিয়ার অনেক পরীক্ষা-নিরীক্ষা করার কথাও উল্লেখ করা হয় ব্যবস্থাপত্রে।

এদিকে, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের একটি সূত্র জানায়, বুধবার কারা কর্মকর্তারা হাসপাতালে এসেছিলেন। খালেদা জিয়া এই হাসপাতালে ভর্তি হলে, তাকে কোথায় রাখা হবে- এসব বিষয় নিয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করেন।

বাংলাদেশ সময়: ১৫১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৮
এজেডএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।