ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপি দেশ ছেড়ে আমেরিকায় চলে গেছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৮
বিএনপি দেশ ছেড়ে আমেরিকায় চলে গেছে বক্তব্য রাখছেন মাহবুব-উল-আলম হানিফ ছবি: বাংলানিউজ

কুষ্টিয়া: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেছেন, ২০১৩ সালে মানবতাবিরোধীদের বিচার শুরু হওয়ার পর থেকে বিএনপি-জামায়াত বিচার বন্ধ করার জন্য সরকারের বিরুদ্ধে আন্দোলন শুরু করেছিল। 

২০১৫ সালে দেশকে অস্থিতিশীল এবং ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার জন্য পেট্রোল বোমা সন্ত্রাস চালিয়েছিল। বহু মানুষকে পুড়িয়ে হত্যা করেছিল।

কিন্তু তাদের স্বপ্ন বাস্তবায়ন হয়নি। বিএনপির প্রত্যেকটি দাবি জনবিচ্ছিন্ন, ব্যক্তিগত ক্ষমতায় যাওয়ার কৌশল। তাই বিএনপির দাবির প্রতি জনগণের সমর্থন না থাকায় তারা কোনো আন্দোলন গড়ে তুলতে পারে নাই। আন্দোলনে ব্যর্থ হয়ে তারা বাংলাদেশ ছেড়ে আমেরিকায় চলে গেছে।

সোমবার (১৭ সেপ্টেম্বর) বেলা ১১টায় কুষ্টিয়া সরকারি কলেজের কর্মচারীবৃন্দের সঙ্গে মতবিনিময় শেষে ‘বর্তমান সরকারের অধীনে জাতীয় নির্বাচন সুষ্ঠ হবে না’- বিএনপি নেতা মওদুদ আহমদের এ মন্তব্যের প্রেক্ষিতে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।  

হানিফ বলেন, তারা এখন লবিস্ট নিয়োগ করে বিদেশিদের কাছে ধন্যা ধরেছে। একমাত্র রাজনৈতিকভাবে দেওলিয়া হলেই কেউ লবিস্ট নিয়োগ করে বিদেশিদের কাছে ধন্যা ধরতে পারে। এতে  প্রমাণিত হয়েছে এদেশের জনগণের প্রতি বিএনপির আস্থা নেই। ষড়যন্ত্রের প্রতিই তাদের আস্থা। ষড়যন্ত্রের মাধ্যমে বিএনপি ক্ষমতায় যেতে চায়। বাংলাদেশের মানুষ কখনোই তাদের এ স্বপ্ন বাস্তবায়ন হতে দেবে না।  

খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে হানিফ বলেন, বাংলাদেশের সেরা চিকিৎসকদের নিয়ে মেডিকেল বোর্ড গঠন করে খালেদা জিয়ার চিকিৎসা করা হচ্ছে। এর বাইরে উনার ব্যক্তিগত চিকিৎসক কোন পর্যায়ে আছেন যে উনি দেশের চিকিৎসকদের প্রতি আস্থা রাখতে পারছেন না। এর মাধ্যমে প্রমাণিত হয় তারা চিকিৎসা নিয়েও রাজনীতি করতে চায়।  

এ সময় কুষ্টিয়া সরকারি কলেজের অধ্যক্ষ কাজী মনজুর কাদের, কর্মচারী পরিষদের নেতাসহ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।