ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ফখরুল জাতিসংঘে যাওয়ায় আ’লীগ বিচলিত: মওদুদ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৮
ফখরুল জাতিসংঘে যাওয়ায় আ’লীগ বিচলিত: মওদুদ

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ দাবি করেছেন, তার দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জাতিসংঘে যাওয়ায় ক্ষমতাসীন আওয়ামী লীগ আতঙ্কিত হয়ে পড়েছে। সেজন্য বিচলিত হয়ে উল্টাপাল্টা কথা বলছে।

সোমবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে মরহুম নাসির উদ্দিন আহমেদ পিন্টু স্মৃতিসংসদের উদ্যোগে প্রতিবাদ সভায় তিনি এ দাবি করেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, সাংগঠনিক সম্পাদক মামুন হাসান ও ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক ইসহাক সরকারসহ সব রাজবন্দির মুক্তির দাবিতে এ প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

মওদুদ আহমেদ বলেন, নির্দলীয় নি‌রপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দেওয়ার দাবিটি যারা অসাংবিধানিক বলেছেন, তারা অবাস্তব কথা বলেছেন। নির্দলীয় সরকার সংবিধান সম্মত কিনা তার জবাব জনগণ দেবে। নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে আগামী নির্বাচন জনগণই আদায় করবে।
 
তিনি বলেন, নির্বাচনকালীন সরকার বলতে কিছুই নাই, সরকার যদি তা করতে চায়, তাহলে সব দলের মতামতের ভিত্তিতে করতে হবে। আর যদি অবৈধভাবে সরকার ক্ষমতায় থাকতে চায়, তাহলে দেশের জনগণ তা করতে দেবে না।
 
মওদুদ আহমেদ বলেন, জনগণের কল্যাণের জন্য সংবিধান কখনো বাধা হতে পারে না। সংবিধান পরিবর্তন করা যেতে পারে, তবে তা জনগণের কল্যাণের জন্য হতে হবে।

বিএনপির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলুর সভাপতিত্বে প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন- ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সহ-সভাপতি মোশারফ হোসেন খোকন, তেজগাঁও থানার সহ-সভাপতি হাফিজুর রহমান কবির, শাহবাগ থানা কৃষকদলের সভাপতি এম জাহাঙ্গীর আলম প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক নাহিদুল ইসলাম নাহিদ।

বাংলাদেশ সময়: ১৪০১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৮
এমএইচ/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad