ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিএনপি

মুষ্ঠিবদ্ধ হচ্ছে না খালেদার হাত, ভর্তির সুপারিশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৮
মুষ্ঠিবদ্ধ হচ্ছে না খালেদার হাত, ভর্তির সুপারিশ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া/ সংগৃহতী

ঢাকা: কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এর আগে স্বাস্থ্যগত যেসব সমস্যায় ভুগছিলেন এখনো সেসব সমস্যাই রয়েছে। এর মধ্যে অন্যান্য সমস্যার পাশাপাশি দুই পায়ে এবং বাম হাতে ব্যাথার কথা উল্লেখ রয়েছে স্বাস্থ্য পরীক্ষার প্রতিবেদনে।

বর্তমান স্বাস্থ্যগত পরিস্থিতি বিবেচনায় খালেদা জিয়াকে হাসপাতালে রেখে চিকিৎসা দেওয়ার মত দিয়েছেন গঠিত মেডিকেল বোর্ড। তবে যে হাসপাতালে সব ধরনের সুবিধা রয়েছে সেই হাসপাতালের কথা সুপারিশ করা হয়েছে।

সে বিবেচনায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের কথা উল্লেখ করা হয়েছে প্রতিবেদনে।

মেডিকেল বোর্ডের প্রধান মেডিসিন বিভাগের অধ্যাপক এম এ জলিল বাংলানিউজকে বলেন, খালেদা জিয়া আগের সমস্যাতেই ভুগছেন। তার বাম হাতে সমস্যার পাশাপাশি দুই পায়েও সমস্যা রয়েছে। এর মধ্যে বাম পায়ের গোড়ালিতে বেশি ব্যাথা রয়েছে। বাম হাতের সমস্যার কারণে তিনি হাতের আঙুলগুলো বাঁকা করে মুষ্ঠিবদ্ধ করতে পারছেন না।

খালেদা জিয়া যেসব রোগে আক্রান্ত হয়েছেন তার চিকিৎসা হাসপাতালেই নেওয়া উচিৎ, তাতে তিনি অনেক আরামবোধ করবেন বলে মন্তব্য করেন অধ্যাপক জলিল। ‘এজন্য আমরা তার ব্যবস্থাপত্রে অনেক চিকিৎসার মধ্যে হাসপাতালে ভর্তি করে চিকিৎসা সেবা দেওয়ার অনুরোধ করছি’।

তিনি উদাহরণস্বরূপ বলেন, ওনার জয়েন্টে ব্যাথা রয়েছে। এজন্য ইচ্ছে করলেই একটা বড় মেশিন তার কাছে নেওয়া যাবে না। হাসপাতালে থাকলে তৎক্ষণিক পরীক্ষা করে ব্যবস্থা নেওয়া যাবে।

হাসপাতালে চিকিৎসার বিষয়ে এ চিকিৎসক আরো বলেন, তাকে (খালেদা জিয়া) যে হাসপাতালে ভর্তি করা হবে, সেখানে যেন সব ধরনের সেবা একসঙ্গে পাওয়া যায়। কারণ তার অনেক পরীক্ষা-নিরীক্ষার বিষয় রয়েছে। এজন্য আমরা বলেছি বিএসএমএমইউ হাসপাতালই উত্তম। কারণ সেখানে সব ধরনের চিকিৎসা সেবা পাওয়া যাবে।

শনিবার (১৫ সেপ্টেম্বর) জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় পাঁচ বছরের দণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত পাঁচ সদস্যের মেডিকেল বোর্ড পুরান ঢাকায় নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে গিয়ে তার স্বাস্থ্য পরীক্ষা করে।

রোববার (১৬ সেপ্টেম্বর) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ আল হারুনের হাতে স্বাস্থ্য পরীক্ষার প্রতিবেদন দাখিল করে ৫ সদস্যের মেডিকেল বোর্ড।

এদিকে, খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার প্রতিবেদন এরইমধ্যে কারা অধিদফতরে পৌঁছেছে।

ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ আল হারুন বাংলানিউজকে বলেন, দুপুরেই আমরা প্রতিবেদন কারা অধিদফতরে পাঠিয়েছি। কারা কর্তৃপক্ষের প্রতিবেদন প্রাপ্তির কপিও আমরা হাতে পেয়েছি।

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৮
পিএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।