[x]
[x]
ঢাকা, শনিবার, ৫ কার্তিক ১৪২৫, ২০ অক্টোবর ২০১৮
bangla news

কান্নাকাটি করে বিএনপি নিজেদের দেউলিয়াত্ব প্রমাণ করেছে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-১৫ ২:০৪:১৬ পিএম
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের/ফাইল ছবি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের/ফাইল ছবি

ঢাকা: জাতিসংঘে গিয়ে কান্নাকাটি করে বিএনপি নিজেদের দেউলিয়া দল প্রমাণ করেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সেই সঙ্গে বিদেশের কাছে নাশিল করে বিএনপি দেশের জনগণকে কেন অসম্মান করছে বলেও প্রশ্ন করেন তিনি। 

শনিবার (১৫ সেপ্টেম্বর) ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি উপ-কমিটির ওয়েবসাইট উদ্বোধনী অনুষ্ঠানে এ মন্তব্য করেন কাদের।

অনুষ্ঠানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমাদের দেশের সমস্যা নিয়ে জাতিসংঘের কাছে নালিশ করে দেশকে ছোট করবেন কেন? আমি নালিশ করছি জনগণের বিবেকের আদালতে।

তিনি আরও বলেন, দেউলিয়াপনার পরাকাষ্ঠা যখন কোনো রাজনৈতিক দল প্রদর্শন করে, দেশকে ছোট করে জনগণের আস্থা হারিয়ে জাতিসংঘে গিয়ে কান্নাকাটি করে আসছে। আজকে বিএনপি কত দেউলিয়া দল! কথায় কথায় নালিশ করে বিদেশে। দেশের জনগণের কাছে তো নালিশ করছেন-ই। নালিশ সত্য হলে জনগণ আপনাদের ভোট দেবে, আমাদের নয়। আবার বিদেশে গিয়ে নালিশ কেন? নিজের দেশ ও জনগণকে অসম্মান করেন কেন? দেশের মানুষ ভোট না দিলে কোনো বিদেশি প্রভু এসে আপনাদের ক্ষমতায় বসাবে না। 

ওবায়দুল কাদের বলেন, আমাদের নেত্রী তো বলেই দিয়েছেন, জনগণ ভোট দিলে ক্ষমতায় থাকবো, না দিলে নয়। জোর করে ক্ষমতায় থাকার ইচ্ছা আওয়ামী লীগের নেই।

তিনি বলেন, আমরা যদি মনে করি ফেসবুক বন্ধ করলে সব ঠিক হয়ে যাবে, সেটা ঠিক নয়। এটার ভালো এবং খারাপ দু’টো দিকই আছে। খারাপ দিকটার মোকাবেলা করতে হবে। তথ্য সৃষ্টি ও বণ্টন করতে হবে। সম্প্রতি দু’টো আন্দোলনে যে অপপ্রচার হয়েছে, সে অপপ্রচারের মুখে আমরা যারা মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি যথাযথভাবে মোকাবেলা করতে ব্যর্থ হয়েছি। সাইবার হামলার কাউন্টার করতে পারিনি। এই অভিজ্ঞতা থেকে বিজ্ঞান প্রযুক্তি উপ-কমিটি যে উদ্যোগ নিয়েছে, সামনে যেন এ গ্যাপগুলো পূরণ হয়, খেয়াল রাখতে হবে।

আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি উপ-কমিটির চেয়ারম্যান ড. হোসেন মনসুরের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক প্রকৌশলী মো. আবদুস সবুর, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৮ 
এসকে/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   আওয়ামী লীগ ওবায়দুল কাদের
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db