ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ২২ মে ২০১৯
bangla news

সারাদেশে উদযাপন হবে শেখ হাসিনার জন্মদিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-১৪ ৮:৩২:৪৩ পিএম
প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা (ফাইল ফটো)

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা (ফাইল ফটো)

ঢাকা: সারাদেশে উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে প্রধানমন্ত্রী ও দলের সভাপতি শেখ হাসিনার জন্মদিন উদযাপনের বিস্তারিত কর্মসূচি হাতে নিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

শুক্রবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে আওয়ামী লীগ সভাপতি ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে দলটির সম্পাদকমণ্ডলীর সভায় এ কর্মসূচি নেওয়া হয়।

এতে সভাপতিত্ব করেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
 
সভা শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কর্মসূচি তুলে ধরেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, ২৮ সেপ্টেম্বর (শুক্রবার) দলের সভাপতি শেখ হাসিনার জন্মদিন। আনন্দের এ দিনটি উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে সারাদেশের জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে দলীয়ভাবে উদযাপন করা হবে।

‘এদিন বাদ জুমা জাতীয় বায়তুল মোকাররমসহ সারাদেশের মসজিদে দোয়া এবং মন্দির, গির্জা ও প্যাগোডাসহ অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনার আয়োজন করা হবে।’

মন্ত্রী বলেন, দিনটিতে সকাল ১০টায় ধানমন্ডি বঙ্গবন্ধু জাদুঘরের সামনে আওয়ামী লীগের ত্রাণ উপ কমিটি ১০০টি রিকশা-ভ্যান বিতরণ করবে। সকাল ১১টায় আজিমপুরে অসহায়দের মধ্যে খাদ্য বিতরণ, অসচ্ছল পরিবারের ছাত্র-ছাত্রীদের মধ্যে আর্থিক সহযোগিতা এবং বই বিতরণ করা হবে।

‘এছাড়া সারাদেশে আওয়ামী লীগের নেতৃত্বে আনন্দ শোভাযাত্রা করা হবে। রাজধানীতে সহযোগী সংগঠনগুলো আনন্দ শোভাযাত্রা করবে। যদিও ওইদিন শুক্রবার তারপরও যানজটের কথা চিন্তা করে আওয়ামী লীগ শোভাযাত্রার কর্মসূচি নেয়নি। তাছাড়া নেত্রীও এটা চান না।’

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ওইদিন আওয়ামী লীগের শিক্ষা উপ কমিটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলায় স্কুলের ছাত্রছাত্রীদের নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করেব। বিকেল ৩টায় কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষ থেকে আলোচনা সভার আয়োজন করা হবে। ‘নবীনদের দৃষ্টিতে শেখ হাসিন শীর্ষক’ এ আলোচনা সভা অনুষ্ঠিত হবে কৃষিবিদ ইনস্টিটিউশনন মিলনায়তনে।

ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার এবারের জন্মদিন অসহায়, গরীব ও দুঃখী মানুষের জন্য উৎসর্গ করা হবে।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১৮
এসকে/টিএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-09-14 20:32:43