[x]
[x]
ঢাকা, রবিবার, ৭ আশ্বিন ১৪২৫, ২৩ সেপ্টেম্বর ২০১৮
bangla news

লবিস্ট লাগিয়ে চাপ সৃষ্টির চেষ্টা করে লাভ হবে না

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-১৪ ৬:১৫:৪৯ পিএম
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের (ফাইল ফটো)

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের (ফাইল ফটো)

ঢাকা: লবিস্ট নিয়োগ করে বাইরে থেকে সরকারের ওপর চাপ সৃষ্টির কোনো চেষ্টা করলেও তাতে লাভ হবে না বলে জানিয়ে দিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি স্পষ্ট করে বলেছেন, সরকার জনগণ ছাড়া কারও কাছেই নতি স্বীকার করবে না।

শুক্রবার (১৪ সেপ্টেম্বর) রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর সভা শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন কাদের।

সম্প্রতি রাজনীতি বিষয়ক ম্যাগাজিন দ্য পলিটিকোর এক প্রতিবেদনে বলা হয়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রশাসনে তদবির চালাতে সেখানে ‘লবিস্ট’ নিয়োগ করেছে বিএনপি। 

এ বিষয়টিরই সূত্র টেনে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সরকারের ওপর বাইরের চাপ সৃষ্টির জন্য বিএনপি লবিস্ট নিয়োগ করেছে। তবে বাইরের কোনো চাপ সৃষ্টি করে লাভ হবে না। বাংলাদেশের জনগণের চাপ ছাড়া অন্য কোনো চাপের কাছে আমরা নতি স্বীকার করবো না। এটা আমাদের বন্ধু রাষ্ট্রগুলোও জানে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জাতিসংঘে যাওয়া নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের বলেন, তাদের (বিএনপি) দাবি অনুযায়ী- যিনি তাদের (জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতিয়েরেস) দাওয়াত দিয়েছেন, তিনি ঘানায় অবস্থান করছেন। কাজেই তার সঙ্গে আলোচনার কোনো সুযোগ নেই তাদের (বিএনপি)। তবে আমাদের কথা হলো আলোচনা হতেই পারে, এটা নিয়ে আমাদের কোনো মন্তব্য নেই। জাতিসংঘের কোনো পরামর্শ থাকলে দিতে পারে। সংবিধানের বাইরে আমাদের অন্য কোনো বিকল্প নেই।

অপর এক প্রশ্নের উত্তরে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আরও বলেন, তারা আন্দোলন করবে কেন, দেশে তো কোনো অশান্তি নেই। অশান্তি হচ্ছে বিএনপি। স্থায়ী অশান্তির অপর নাম বিএনপি। গত ১০ বছরে একবার আন্দোলন দেখিনি। কাজেই ২ মাসে আর কি আন্দোলন করবে? তাদের সেই শক্তি, মানসিকতা, সাহস, প্রস্তুতি কোনোটাই নেই।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১৮
এসকে/এইচএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa