ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

পিরোজপুরে এ্যানী রহমানের গাড়ি বহরে হামলার অভিযোগ   

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৮
পিরোজপুরে এ্যানী রহমানের গাড়ি বহরে হামলার অভিযোগ   

পিরোজপুর: পিরোজপুরে শেখ হাফিজুর রহমান টোকনের স্ত্রী ও স্থানীয় আওয়ামী লীগ নেত্রী শেখ এ্যানী রহমানের গাড়ি বহরে হামলার অভিযোগ পাওয়া গেছে। 

মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) রাত ৮টার দিকে শহরের দামোদর সেতু ও বিলাস চত্বর এলাকায় এ হামলার ঘটনা ঘটে।  

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় লোকজন জানান,শেখ এ্যানি রহমান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চাচাতো ভাই শেখ হাফিজুর রহমান টোকনের স্ত্রী।

তিনি পিরোজপুর-১ (সদর) আসনের আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য এনায়েত হোসেন খানের মেয়ে। তিনি পিরোজপুর-১ আসনে আওয়ামী লীগের মনোনয়ন-প্রত্যাশী হিসেবে কয়েক মাস ধরে গণসংযোগ করছেন বলে জানা গেছে।  

মঙ্গলবার রাতে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানানো শেষে এ্যানী রহমান পিরোজপুরে ফিরছিলেন।  এ সময় কয়েকশ’ নেতাকর্মী মোটর শোভাযাত্রা করে তাকে স্বাগত জানিয়ে টুঙ্গিপাড়া থেকে পিরোজপুরে নিয়ে যায়। গাড়ি বহরটি রাত ৮টার দিকে শহরের দামোদর সেতু পার হওয়ার সময় দুর্বৃত্তরা তার গাড়ি বহরে হামলা চালায়। এ সময় গুলির শব্দও শোনা যায়।  

এরপর গাড়ি বহর স্থানীয় বিলাস চত্বরে যাওয়ার পর গুলি ছোড়ে দুর্বৃত্তরা। এ সময় আত্মরক্ষার্থে এ্যানী রহমানের স্বামী শেখ হাফিজুর রহমান টোকন লাইসেন্স করা পিস্তলে ফাঁকা গুলি ছুড়েন। এ সময় তাদের দেহরক্ষীরাও গুলি ছুড়লে দুর্বৃত্তরা পালিয়ে যায়।  

এদিকে এ ঘটনার প্রতিবাদে শহরে মিছিল করে স্থানীয় বিলাস চত্বরে প্রতিবাদ সভা করেন এ্যানী রহমানের সমর্থকরা। পথসভায় জেলা আওয়ামী লীগের সাবেক আইন বিষয়ক সম্পাদক ও জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি সরদার ফারুক আহমেদ, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মাকসুদুল ইসলাম লিটন সিকদার, জেলা যুবলীগের সাবেক নেতা গোপাল বসু বক্তব্য রাখেন। এ সময় এ্যানী রহমানের গাড়ি বহরে হামলা ও এ ঘটনায় জড়িতদের গ্রেফতারের দাবি জানান।
  
গাড়ি বহরে থাকা পিরোজপুর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মাকসুদুল ইসলাম লিটন সিকদার বাংলানিউজকে বলেন, হামলায় আত্মরক্ষার্থে এ্যানি রহমানের স্বামী শেখ হাফিজুর রহমান তার লাইন্সেস করা পিস্তল দিয়ে দুই রাউন্ড ফাঁকা গুলি করেন এবং তাদের এক দেহ রক্ষী শটগান দিয়ে ফাঁকা গুলি করেন। এরপর দুর্বৃত্তরা পালিয়ে যায়।

যোগাযোগ করলে শেখ এ্যানী রহমান দাবি করেন, হামলাকারীরা মুখোশধারী ছিলো। তারা আমার গাড়ি লক্ষ্য করে ছয় রাউন্ড গুলি ছুড়েছে।  

বিষয়টি নিশ্চিত করে পিরোজপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম জিয়াউল হক বাংলানিউজকে বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনার পর শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন ও টহল জোরদার করা হয়েছে। লিখিত অভিযোগ পাওয়ার পর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ১০১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৮ 
আরএ/ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।