ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

সিরাজ-কামরানসহ সিলেটের ৪ নেতাকে আ’লীগের শোকজ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৮
সিরাজ-কামরানসহ সিলেটের ৪ নেতাকে আ’লীগের শোকজ

সিলেট: অন্য সিটি করপোরেশন নির্বাচনগুলোতে আওয়ামী লীগ জয় পেলেও সিলেট সিটি করপোরেশনে (সিসিক) দলের প্রার্থীর পরাজয়ের পর নেতাকর্মীদের বিরুদ্ধে কোন্দল ও অসহযোগিতার অভিযোগ ওঠে। সিলেট আওয়ামী লীগের বড় একটি অংশ  নির্বাচনী মাঠে একাট্টা দেখা গেলেও আড়ালে বিএনপি সমর্থিত প্রার্থীর পক্ষে কাজ করেছিল বলেও ওঠে অভিযোগ। 

এ নিয়ে গত ৬ সেপ্টেম্বর দলীয় ওয়ার্কিং কমিটির সভায় আলোচনায় অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত হয়। সেই সিদ্ধান্তের আলোকে কেন্দ্রীয় দুই নেতাসহ সিলেটের চার নেতার বিরুদ্ধে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দিয়েছে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি।

 

সোমবার (১০ সেপ্টেম্বর) আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে এ নোটিশ পাঠানো হয়েছে এবং আগামী ১৫ কার্য দিবসের মধ্যে লিখিত জবাব দেওয়ার কথা বলা হয়েছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট সূত্র।

শোকজ নোটিশপ্রাপ্তরা আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, কেন্দ্রীয় সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন ও সাংগঠনিক সম্পাদক শফিউল আলম নাদেল।  

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে নৌকা প্রতীকে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করেন বদর উদ্দিন আহমদ কামরান। তিনি বিএনপির ধানের শীষের প্রার্থী আরিফুল হক চৌধুরীর কাছে পরাজিত হন।

সূত্র মতে, কোন্দলের জেরে এই নির্বাচনে মিসবাহ উদ্দিন সিরাজ, আসাদ উদ্দিন, শফিউল আলম নাদেলের বিরুদ্ধে নৌকা প্রতীকের বিরোধিতায় ভূমিকার অভিযোগ ওঠে। এছাড়া সিসিক নির্বাচনে সাতটি ওয়ার্ডে আওয়ামী লীগের কাউন্সিলর প্রার্থী দিতে না পারা, মহানগর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি দিতে না পারার ব্যর্থতা এবং কার্যালয় না থাকায় রুষ্ট কেন্দ্র এসবের কারণ জানতে চেয়ে এ চারজনকে শোকজ নোটিশ দেওয়া হয়েছে।
 
তবে শোকজের বিষয়টি জানলেও এখনো চিঠি পাননি বলে জানান আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান ও সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন।   

আসাদ উদ্দিন বাংলানিউজকে বলেন, শোকজ করা হয়েছে জানি। এখনো চিঠি পাইনি। অবশ্য এখন বলার সময় এসেছে, বলতে পারবো।

বাংলাদেশ সময়: ০০১২ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৮
এনইউ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।