ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

‘খালেদার ‌হাঁটুর ব্যথায় আটকে আছে বিএনপির রাজনীতি’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৮
‘খালেদার ‌হাঁটুর ব্যথায় আটকে আছে বিএনপির রাজনীতি’

ঢাকা: বিএনপির রাজনীতি খালেদা জিয়ার হাঁটুর ব্যথায় আটকে আছে কিনা প্রশ্ন রেখেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং দলের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদ এমপি।

সোমবার (১০ সেপ্টেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটির স্বাধীনতা হলে জাতীয় গণতান্ত্রিক লীগ আয়োজিত বিশিষ্ট সাংবাদিক দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারওয়ারের স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ প্রশ্ন রাখেন।

হাছান মাহমুদ বলেন, খালেদা জিয়ার হাত, পা এবং আর্থাইটিসের ব্যথা বহু বছরের পুরানো।

এ রোগগুলোকে বিএনপি নেতারা যেভাবে দেখাচ্ছেন এবং জনগণের ভোগান্তি ঘটিয়ে যেভাবে মানববন্ধন করছেন, তাতে মনে হচ্ছে বিএনপির রাজনীতি তার হাঁটুর ব্যথার মধ্যে আটকে আছে। তার হাঁটুর ব্যথার জন্য কি হাজার হাজার মানুষ ভোগান্তির স্বীকার হবে? সুতরাং আপনারা তার অসুস্থতা নিয়ে অসুস্থ রাজনীতি না করে বরং জনগণের কাছাকাছি আসুন।

সাবেক বন ও পরিবেশ মন্ত্রী বলেন, খালেদা জিয়ার চিকিৎসার ব্যাপারে সরকার সর্বোচ্চ যত্নবান। সেজন্য মেডিকেল বোর্ড গঠন করে মেডিকেল বোর্ডের পরামর্শ অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলে ইতোমধ্যে সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে। সে মেডিকেল বোর্ডে তার ব্যক্তিগত চিকিৎসকদেরও পরামর্শ দেওয়ার সুযোগ থাকবে।

তিনি বলেন, খালেদা জিয়া এবং বিএনপি নেতাদের বঙ্গবন্ধু হাসপাতাল ও সম্মিলিত সামরিক হাসপাতালের প্রতি বিতৃষ্ণা কেন? অথচ তিনি সারাজীবন সামরিক হাসপাতালে বিনামূল্যে চিকিৎসা সেবা নিয়েছেন। এখন একটি নির্দিষ্ট হাসপাতালে যাওয়ার অভিপ্রায়ের মধ্যে দুরভিসন্ধি আছে। না হয় নির্দিষ্ট একটি হাসপাতালে যেতে হবে এ ধরণের গো ধরার কারণটা কি?

বিএনপি নেতাদের অনুরোধ জানিয়ে হাছান মাহমুদ বলেন, জনগণকে ভোগান্তির মধ্যে ফেলবেন না। পাশাপাশি খালেদা জিয়ার হাঁটুর ব্যথা, পায়ের ব্যথা এবং হাতের ব্যথা নিয়ে অপরাজনীতি করবেন না।

এ সময় তিনি বিশিষ্ট সাংবাদিক দৈনিক সমকালের সম্পাদক প্রয়াত গোলাম সারওয়ারের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করে বলেন, প্রয়াত গোলাম সারওয়ার তিনি শুধু একজন ভালো সাংবাদিক ছিলেন তা নয়, তিনি একজন ভালো মানুষও ছিলেন।

আয়োজক সংগঠনের সভাপতি এম এ জলিলের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- জাতীয় পার্টির অতিরিক্ত সাধারণ সম্পাদক সাদেক সিদ্দিকি, সংসদ সদস্য তালুকদার মো. ইউনুচ, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, অরুন সরকার রানা প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৮
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।