ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিএনপি

বাঘের মতো ঝাঁপিয়ে পড়ে খালেদাকে মুক্ত করা হবে: মিনু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৮
বাঘের মতো ঝাঁপিয়ে পড়ে খালেদাকে মুক্ত করা হবে: মিনু মানববন্ধনে বক্তব্য রাখছেন মিজানুর রহমান মিনু, ছবি: বাংলানিউজ

রাজশাহী: বাঘের মতো ঝাঁপিয়ে পড়ে জেলের তালা ভেঙে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্ত করা হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু।

তিনি বলেছেন, সরকারের সময় ফুরিয়ে এসেছে। তাই দমন-পীড়ন চালিয়ে আর ক্ষমতায় টিকে থাকা যাবে না।

কারণ এখন আর কোনো শান্তিপূর্ণ আন্দোলন নয়। খালেদা জিয়ার মুক্তি, এ সরকারের পতন ও নির্দলীয়-নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে আন্দোলন গড়ে তোলা হবে।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সোমবার (১০ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টা থেকে দলীয় কার্যালয়ের নিচে ঘণ্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়। খালেদা জিয়ার সুচিকিৎসা, নিঃশর্ত মুক্তি ও জেলখানায় বেআইনি আদালত বাতিলের দাবিতে অনুষ্ঠিত এ মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে মিনু এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

বিএনপি এ নেতা বলেন, এ সরকার দেশের মানুষের সঙ্গে অন্যায় করেছে। অন্যায়ভাবে জনগণকে এবং বিএনপি ও ২০ দলীয় জোটের নেতাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে এবং সাজানো রায়ে কারাগারে পাঠাচ্ছে। শুধু নেতাকর্মীদের নয় খালেদা জিয়াকে মিথ্যা মামলায় ফরমায়েশি রায়ে পরিত্যক্ত ও নির্জন কারাগারে রেখেছে।

এছাড়া সেই কারাগারে সম্পূর্ণ অবৈধভাবে আদালত বসিয়ে খালেদা জিয়ার মামলা পরিচালনা করছে। খালেদা জিয়া অসুস্থ হলেও তাকে চিকিৎসা না করিয়ে তিলে তিলে কারাগারে মেরে ফেলার জন্য এ সরকার নীলনকশা আঁকেছে। সরকারে এ সব আচরণের ধিক্কার জানিয়ে খালেদা জিয়ার ইচ্ছানুযায়ী বেসরকারি ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা দেওয়ার দাবি জানান মিনু।

মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- রাজশাহী মহানগর বিএনপির সভাপতি মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলন, বাগামারা আসনের সাবেক সংসদ সদস্য আব্দুল গফুর, বোয়ালিয়া থানা বিএনপির সভাপতি সাইদুর রহমান পিন্টু, মতিহার থানা বিএনপির সভাপতি আনসার আলী, রাজপাড়া থানা বিএনপির সাধারণ সম্পাদক আলী হোসেন, শাহ্ মখদুম থানা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল মতিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৮
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।