ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিএনপি

গাজীপুরে বিএনপির মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ, আহত ১০

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৮
গাজীপুরে বিএনপির মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ, আহত ১০ পুলিশের হাতে আটক বিএনপি নেতা, ছবি: বাংলানিউজ

গাজীপুর: গাজীপুরে বিএনপির মানববন্ধনে লাঠিচার্জ ও টিয়ারশেল নিক্ষেপ করেছে পুলিশ। এ ঘটনায় জেলা মহিলা দলের সাবেক সভানেত্রী আনোয়ারা বেগমসহ অন্তত ১০ জন আহত হয়েছেন।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সোমবার (১০ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে গাজীপুর মহানগর ও জেলা বিএনপির উদ্যোগে আয়োজিত মানববন্ধনে এ ঘটনা ঘটে।

গাজীপুর মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক মো. সোহরাব উদ্দিন বাংলানিউজকে জানান, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে কার্যালয়ের সামনে শান্তিপূর্ণভাবে মানববন্ধন অংশ নেয় বিএনপির বিপুল সংখ্যক নেতাকর্মী।

মানববন্ধনের শেষ মুহুর্তে হঠাৎ করেই পুলিশ ফাঁকা গুলি, টিয়ারশেল নিক্ষেপ ও নেতাকর্মীদের ওপর লাঠিচার্জ শুরু করে। এক সময় মানববন্ধন থেকে প্রয়াত বিগ্রেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহর ছেলে শাহ রিয়াজুল হান্নান ও সিটি কাউন্সিলর হান্নান মিয়া হান্নুসহ বিএনপির ৯ নেতাকর্মীকে আটক করে পুলিশ।

গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) রাসেল শেখ জানান, এ ঘটনায় বিএনপির ৯ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। যাচাই- বাচাই করে আটকদের আদালতে পাঠানো হবে।

বাংলাদেশ সময়: ১৪১১ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৮
আরএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।