ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নির্বাচন সাংবিধানিকভাবে অনুষ্ঠিত হবে: শিল্পমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০১৮
নির্বাচন সাংবিধানিকভাবে অনুষ্ঠিত হবে: শিল্পমন্ত্রী বক্তব্য রাখছেন আমির হোসেন আমু/ছবি: বাংলানিউজ

সিলেট: বাংলাদেশে সাংবিধানিকভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে বলে মন্তব্য করেছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

তিনি বলেন, নির্বাচনের আগেই দেশে ষড়যন্ত্রের ধোয়া তোলা হচ্ছে। দেশের জনগণ সব ষড়যন্ত্র মোকাবেলা করে আবারো শেখ হাসিনাকে নির্বাচিত করে ক্ষমতায় আনবেন।

শনিবার (০৮ সেপ্টেম্বর) সকালে ফেঞ্চুগঞ্জে শাহজালাল সার কারখানান নবনির্মিত রেল লাইনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

শিল্পমন্ত্রী বলেন, জনগণ ভোট দিয়ে বিগত দিনে শেখ হাসিনাকে সুযোগ দিয়েছিলেন। এজন্য বাংলাদেশ পৃথিবীর বুকে আজ আত্মমর্যাদাশীল দেশ হিসেবে পরিচিতি পেয়েছে।  

আমির হোসেন আমু বলেন, প্রধানমন্ত্রীর এ অগ্রযাত্রাকে বার বার প্রতিহতের চেষ্টা করেছে বিএনপি। তাকে ১৯ বার হত্যার চেষ্টা করা হয়েছে।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ সামাদ চৌধুরী ও সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন।

প্রায় সাড়ে ৭ কোটি টাকা ব্যয়ে নির্মিত রেললাইন ফেঞ্চুগঞ্জ থেকে মাইজগাঁও রেল স্টেশনে গিয়ে সংযুক্ত হবে। সেখান থেকে ২৪টি ওয়াগনে করে প্রতিদিন ৮১৬ মেট্রিক টন সার পরিবহন করা সম্ভব হবে। এতে প্রায় ২৫ শংতাংশ কারখানার পরিবহন ব্যয় সাশ্রয় হবে।

এরআগে সকাল ১০টায় মন্ত্রী হেলিকপ্টারে করে ফেঞ্চুগঞ্জে অবতরণ করেন। ফেঞ্চুগঞ্জে শাহজালাল সার কারখানার নবনির্মিত রেল লাইনের উদ্বোধনী অনুষ্ঠানের পর আবার হেলিকপ্টারে করে  সুনামগঞ্জের ধর্মপাশার উদ্দেশে রওয়ানা দেন শিল্পমন্ত্রী। সেখানে ধর্মপাশা ডিগ্রি কলেজে আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবসের অনুষ্ঠান ও গণসংবর্ধনায় প্রধান অতিথি হিবেবে যোগ দেন তিনি।

দুপুর ২টায় সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার টেকেরঘাট চুনাপাথর খনি প্রকল্প পরিদর্শন শেষে স্থানীয় মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগ নেতাদের সঙ্গে মতবিনিময় করেন।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০১৮
এনইউ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।