[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ১ কার্তিক ১৪২৫, ১৬ অক্টোবর ২০১৮
bangla news

স্বৈরাচারী সরকারের অধীনে বাংলার মানুষ নির্বাচন করবে না

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-০৮ ৫:১৯:৪৭ পিএম
প্রতিবাদ সমাবেশ

প্রতিবাদ সমাবেশ

বরিশাল: কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগর বিএনপির সভাপতি অ্যাডভোকেট মজিবর রহমান সারওয়ার বলেছেন, বাংলার মানুষ দলীয় স্বৈরাচারী সরকারের অধীনে নির্বাচন করবে না। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ভোটের বাইরে রাখার জন্য ষড়যন্ত্রমূলকভাবে সামরিক সরকারের ন্যায় বিচার কাজ সম্পূর্ণ করতে চায়। কিন্তু খালেদা জিয়াকে জেলে রেখে এদেশে কোনো নির্বাচন করতে দেওয়া হবে না।

শনিবার (০৮ সেপ্টেম্বর) বেলা ১১টায় বরিশাল জেলা বিএনপির কার্যালয়ের সামনে মহানগর বিএনপির উদ্যোগে আয়োজিত খালেদা জিয়ার মুক্তির দাবি এবং কারাগারের ভেতরে আদালত স্থানান্তরের প্রতিবাদ সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় মহানগর বিএনপির সভাপতি মজিবর রহমান সারওয়ার আরো বলেন, সংবিধান লঙ্ঘন করে খালেদা জিয়ার মামলা কারাগারে বসে পরিচালনা করা হচ্ছে। তিনি অসুস্থ থাকার পর ও তার মামলা পরিচালনা করা হচ্ছে। এ সরকার বিরোধীদলকে নিঃশেষ করতে একের পর এক ষড়যন্ত্রের জাল বুনছে।

তিনি বলেন, সরকার নিজেকে একজন গণতান্ত্রিক সরকার দাবি করেন। অথচ তারা ২০১৪ সালে অবৈধভাবে ১৫৪ জন সংসদ সদস্যকে নির্বাচিত করে ক্ষমতা দখল করে রেখেছে। এ সরকারের অধীনে কি নির্বাচন হতে পারে তা গত ৩০ জুলাই সিটি নির্বাচনে বরিশালবাসী ভালো করে দেখেছে। 

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন- মহানগর বিএনপি সিনিয়র সহ-সভাপতি মনিরুজ্জামান খান ফারুক, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়া উদ্দিন সিকদার, মহানগর সহ-সাধারণ সম্পাদক আনায়ারুল হক তারিন, মহানগর আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আবুল কালাম আজাদ, মহানগর যুবদল সভাপতি অ্যাডভোকেট আখতারুজ্জামান শামীম, মহানগর স্বেচ্ছাসেবকদল সভাপতি মাহাবুবুর রহমান পিন্টু, মুক্তিযোদ্ধা নুরুল আলম ফরিদ প্রমুখ।

এরআগে, একই স্থানে বরিশাল দক্ষিণ জেলা বিএনপি ও বরিশাল উত্তর জেলা বিএনপি যৌথভাবে বিক্ষোভ প্রতিবাদ সমাবেশ করে।

জেলা (দক্ষিণ) বিএনপির সভাপতি এবায়েদুল হক চাঁনের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন জেলা বিএনপির সহ-সভাপতি অ্যাডভোকেট নাজিম উদ্দিন আহমেদ পান্না, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবুল কালাম শাহিন, কোতয়ালি বিএনপি সভাপতি অ্যাডভোকেট এনায়েত হোসেন বাচ্চু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন লাবু প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০১৮
এমএস/এনটি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa