[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ১ কার্তিক ১৪২৫, ১৬ অক্টোবর ২০১৮
bangla news

খালেদাকে মুক্তি দিয়ে চিকিৎসার দাবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-০৮ ৪:২৬:১৩ পিএম
বক্তব্য রাখছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু। ছবি: বাংলানিউজ

বক্তব্য রাখছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু। ছবি: বাংলানিউজ

রাজশাহী: কারাবন্দি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্তি দিয়ে উন্নত চিকিৎসা দেওয়ার জন্য দাবি জানিয়েছেন রাজশাহীর বিএনপি নেতারা। এছাড়াও কারাগারের ভেতরে আদালত স্থানাস্তরের প্রতিবাদেও সমাবেশ করেছে দলটি।

শনিবার (৮ সেপ্টেম্বর) দুপুরে রাজশাহী মহানগর বিএনপির কার্যালয়ের সামনে অনুষ্ঠিত এ প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে দলটির শীর্ষ নেতারা এ দাবি জানান।

প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি নেতা মিনু বলেন, এই সরকারকে আর জনগণ মানে না। এখন পুলিশ ও প্রশাসনকে দিয়ে জোর করে মানতে বাধ্য করছে। এই অবৈধ সরকারর যে বিষ জনগণের মধ্যে ঢেলে দিয়েছেন, সেই বিষেই তিনি শেষ হয়ে যাবেন। সেদিন আসতে আর বাকি নেই। বর্তমানে সরকার পতনের আন্দোলন শুরু হয়ে গেছে। এই সরকার নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার গঠন না করে নিজেদের স্বার্থে অবৈধভাবে অন্তঃবর্তীকালীন সরকার গঠন করলেই আন্দোলের মাত্রা আর গণ্ডির মধ্যে থাকবে না। দেশের আনাচে কানাচে ছড়িয়ে পড়বে। সে সময়ে শেখ হাসিনা ও তার সরকারের কেউ পালানোর পথ পাবে না। 

মিনু বলেন, বিএনপি চেয়ারপারসন কারাগারে খুব অসুস্থ। সরকার প্রতিহিংসা করে তাকে অন্যায়ভাবে মিথ্যা মামলায় কারাগারে আটক রেখেছে। বিএনপির পক্ষ থেকে বার বার বলার পরও তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে না, এটা অমানবিক। তাই অবিলম্বে তার মুক্তি ও সুচিকিৎসা দাবি করছি। অন্যথায় কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর বিএনপির সভাপতি মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু। বিশেষ অতিথি ছিলেন বিশেষ অতিথি ছিলেন মহানগর বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলন।

অন্যদের মধ্যে রাজপাড়া থানা বিএনপির সভাপতি শওকত আলী, বোয়ালিয়া থানা বিএনপি’র সভাপতি সাইদুর রহমান পিন্টু, মতিহার থানা বিএনপি’র সভাপতি আনসার আলী, শাহ্ মখ্দুম থানা বিএনপি’র সভাপতি মনিরুজ্জামান শরীফ, রাজপাড়া থানা বিএনপি,র সাধারণ সম্পাদক আলী হোসেন, শাহ্ মখ্দুম থানা বিএনপি’র সাধারণ সম্পাদক আব্দুল মতিন, বোয়ালিয়া থানা বিএনপি’র সাধারণ সম্পাদক রবিউল আলম মিলু, মহানগর যুবদলের সভাপতি আবুল কালাম আজাদ সুইট উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬২১ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০১৮
এসএস/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজশাহী বিএনপি খালেদা জিয়া
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa