ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

কারাগারে আদালত বসানো সংবিধানের লঙ্ঘন নয়

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০১৮
কারাগারে আদালত বসানো সংবিধানের লঙ্ঘন নয় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ফাইল ফটো

ঢাকা: কারাগারে আদালত বসানো সংবিধানের লঙ্ঘন নয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, বিএনপি নেতারা অভিযোগ করেছেন- কারাগারে আদালত বসানো সংবিধানের লঙ্ঘন। কিন্তু আমি জানতে চাই, সংবিধানের কোথায় লেখা আছে কারাগারে আদালত বসানো যাবে না।

এটা যদি সংবিধানের লঙ্ঘন হয় তাহলে সেটি করেছেন জেনারেল জিয়াউর রহমান।
 
বুধবার (০৫ সেপ্টেম্বর) বিকেলে দলীয় সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত আওয়ামী লীগের যৌথ সভার শুরুতে সাংবাদিকদের প্রশ্নের জবাবে কাদের এসব কথা বলেন।
 
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপির নেতারা কী ভুলে গেছেন, কারাগারে আদালত বসিয়ে কর্নেল তাহেরকে ফাঁসি দেওয়া হয়েছিলো। সংবিধানে লেখা নেই কারাগারে আদালত বসানো যাবে না। এটা যদি খালেদা জিয়া না মানেন, তাহলে সিদ্ধান্ত নিয়েছেন আদালত, ব্যবস্থাও নেবেন আদালত। সরকারের কিছু বলার নেই।
 
এ যৌথ সভায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, নির্বাচনকে সামনে রেখে আমরা দলের সহযোগী সংগঠনগুলোর সঙ্গে এ যৌথসভায় বসেছি। নির্বাচনে সহযোগী সংগঠনগুলোর গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে তাই এ সংগঠনগুলোর সঙ্গে আমরা বসেছি।  

এ সময় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের আরও বলেন, খালেদা জিয়া অসুস্থ, তার বয়স হয়েছে, আদালতে যেতে তার কষ্ট হয় তাই জেলে মধ্যে আদালত বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বয়সের কথা বিবেচনা করে খালেদা জিয়ার হাজিরার সুবিধার জন্যই এ ব্যবস্থা করা হয়েছে।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি আইন মানে না, আদালত মানে না, বিচার মানে না, নিয়ম মানে না। এটাই বিএনপির বৈশিষ্ট। বিএনপির নেতারা সংবিধান লঙ্ঘনের কথা বলছেন অথচ তারাই সংবিধান লঙ্ঘন করে। তারা নানা কৌশল করে এ মামলার বিচার বিঘ্নিত ও বিলম্বিত করার অপচেষ্টা করছে। এ মামলার বিচার অনেক আগেই শেষ হয়ে যেত, কিন্তু খালেদা জিয়া হাজিরা না দিয়ে এ মমালার বিচার কাজ বিলম্বিত করেছেন।

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০১৮
এসকে/এমএ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।