ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিএনপি

খালেদার মুক্তি দাবিতে বিএনপির ২ দিনের কর্মসূচি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০১৮
খালেদার মুক্তি দাবিতে বিএনপির ২ দিনের কর্মসূচি সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন রুহুল কবির রিজভী, ছবি: বাংলানিউজ

ঢাকা: কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তির দাবিতে দুইদিনের কর্মসূচি দিয়েছে বিএনপি।

কর্মসূচি অনুযায়ী আগামী ৮ সেপ্টেম্বর (শনিবার) সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও ১২ সেপ্টেম্বর (বুধবার) সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত মহানগর নাট্যমঞ্চ অথবা ইঞ্জিনিয়ার ইনস্টিটিউটে প্রতিকী অনশন পালন করা হবে। ঢাকাসহ দেশের জেলা ও মহানগর সদরেও একই কর্মসূচি পালিত হবে।

ইতোমধ্যে কর্মসূচি পালনের অনুমতি চেয়ে আবেদন করা হয়েছে।

বুধবার (৫ সেপ্টেম্বর) দুপুরে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

রিজভী বলেন, ‘বর্তমান ভোটারবিহীন সরকার সম্পূর্ণ অধঃপতিত ও গণবিরোধী। তাই আবারও ভোটারবিহীন একতরফা জন্য কোনো কারণ ছাড়াই প্রতিহিংসায় মাতোয়ারা হয়ে উঠেছে সরকার। সম্প্রতি নির্বাচন কমিশনের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা বলেছেন আগামী ডিসেম্বরের শেষে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে।

নির্বাচন কমিশনের ওই বক্তব্যের প্রসঙ্গে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব বলেন, আপনি কি ভোটারবিহীন নির্বাচনের কথা বলছেন? নির্বাচনের নামে সিলেকশনের কথা বলছেন? একতরফা শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী বানানোর কথা বলছেন? সে নির্বাচন এদেশে আর হবে না। জনগণ তা প্রতিহত করবে।

এসময় সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, কেন্দ্রীয় প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন, কেন্দ্রীয় নেতা আবুল কালাম আজাদ সিদ্দিকী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০১৮
এমএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।