ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অন্যান্য দল

নির্বাচন নিয়ে বিএনপির দাবি প্রত্যাখ্যান করেছে জাসদ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০১৮
নির্বাচন নিয়ে বিএনপির দাবি প্রত্যাখ্যান করেছে জাসদ  জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। ছবি: শাকিল/বাংলানিউজ

ঢাকা: তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, আগামী জাতীয় নির্বাচনের আগে বিএনপি যেসব দাবি উত্থাপন করেছে তাতে মনে হচ্ছে তারা সাংবিধানিক শূন্যতা তৈরি করে অস্বাভাবিক সরকারকে ক্ষমতায় আনতে চায়। আমরা জাসদের পক্ষ থেকে এসব দাবি প্রত্যাখ্যান করছি।

রোববার (০২ সেপ্টেম্বর) রাজধানীতে জাসদের কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় যুব জোটের ১৪তম প্রতিষ্ঠাবাষিকী উপলক্ষে আয়োজিত সভায় তিনি এসব কথা বলেন।

জাসদ সভাপতি ইনু বলেন, নিবাচনের কথা বলে বিএনপি ষড়যন্ত্র করতে চায়।

তাদের দাবিও তাই প্রমাণ করে। বিএনপির দাবি, সংসদ ভেঙে দিতে হবে, শেখ হাসিনার পদত্যাগ ও দণ্ডিত খালেদার মুক্তি।  

‘তাদের (বিএনপি) দাবি সব দণ্ডিত আসামিকে মুক্তি দিয়ে তাদের রাজনৈতিকভাবে হালাল করা। তাদের দাবির সঙ্গে দেশবাসী নেই, আমরাও তাদের দাবি প্রত্যাখান করছি। ’

যুব জোটের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, আগামীতে কঠিন সময়ের মুখোমুখি হতে হবে। একদিকে জঙ্গি-সন্ত্রাসের মোকাবেলা করে নিবাচন বানচালের ষড়যন্ত্র রুখতে হবে অন্যদিকে জীবন-জীবিকায় আপনাদের সামনের সারিতে থাকতে হবে। এ জন্য চাকরি ও দুনীতির পেছনে না ঘুরে উদ্যোক্তা হতে হবে। ব্যাংকগুলো ঋণ দিচ্ছে সেখান থেকে ঋণ নিয়ে ছোট ছোট প্রকল্প তৈরি করে জীবিকা নির্বাহ করতে হবে।  

জাতীয় যুব জোটের সভাপতি রোকনুজ্জামান রোকনের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন- যুবলীগের সাধারণ সম্পাদক হারুন অর রশিদ, জাসদ স্থায়ী কমিটির সদস্য রবিউল আলম, জাসদ ঢাকা মহানগর সমন্বয়ক মীর হোসেন আখতার, জাসদ সহ-সভাপতি শফি উদ্দীন মোল্লা, যুব মৈত্রীর সভাপতি সাব্বা আলী খান প্রিন্স, কৃষক জোটের সভাপতি সাইফুজ্জামান বাদশা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০১৮
ইএআর/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।