ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

ক্ষমতার উচ্ছিষ্ট বিলিয়ে বিএনপির প্রতিষ্ঠা: ড. হাছান

পলিটিক্যাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০১৮
ক্ষমতার উচ্ছিষ্ট বিলিয়ে বিএনপির প্রতিষ্ঠা: ড. হাছান মানববন্ধনে বক্তব্য রাখছেন ড. হাছান মাহমুদ, ছবি: সংগৃহীত

ঢাকা: ক্ষমতার উচ্ছিষ্ট বিলিয়ে বিএনপির প্রতিষ্ঠা হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং দলের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদ এমপি।

তিনি বলেছেন, খাবারের উচ্ছিষ্ট ছিটালে যেমন কাকদের আগমন ঘটে, ঠিক তেমনি ১৯৭৮ সালে ক্ষমতার উচ্ছিষ্ট ছিটিয়ে রাজনৈতিক কাকদের নিয়ে বিএনপি প্রতিষ্ঠা করেছিলেন জিয়াউর রহমান।

শনিবার (০১ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে ‘২১ আগস্ট গ্রেনেড হামলার মামলায় খালেদা জিয়ার বিচার ও শাস্তির দাবিতে’ বঙ্গবন্ধু স্বাধীনতা পরিষদ আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

হাছান মাহমুদ বলেন, ‘বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান প্রথমে বন্দুক উচিয়ে ক্ষমতায় এসেছিলেন। যিনি বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের পেছন থেকে যুক্ত ছিলেন এবং যারা বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের ছক এঁকেছিলেন ও ষড়যন্ত্র করেছিলেন জিয়াউর রহমান তাদের বিশ্বস্ত হওয়ায় শফিউল্লাহকে বিদায় নিতে হলো আর জিয়াউর রহমান সেনাপ্রধান হলেন। এরপর তিনি ক্ষমতা দখল করে রাজনৈতিক কাকদের নিয়ে বিএনপি প্রতিষ্ঠা করলেন জিয়াউর রহমান। ’

তিনি বলেন, আজকে যেসব নেতা বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী পালন করছে, তাদের অনেকেই দলছুট নেতা। তারা বিভিন্ন দল থেকে এসে বিএনপিতে যুক্ত হয়েছেন।

বিএনপিকে অনুরোধ জানিয়ে সাবেক বন ও পরিবেশ মন্ত্রী বলেন, প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আপনারা জনগণের কাছে অতিতের কর্মকাণ্ডের জন্য ক্ষমা প্রার্থনা করেন। জনগণকে বলুন আর জ্বালাও-পোড়াও ও ষড়যন্ত্রের রাজনীতি করবেন না।

আয়োজক সংগঠনের উপদেষ্টা ব্যারিস্টার জাকির অাহমেদের সভাপতিত্বে মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন-খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কামাল চৌধুরী, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের প্রচার সম্পাদক অাকতার হোসেন, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, অরুন সরকার রানা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০১৮
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।