ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিএনপি

জনগণের আস্থা হারিয়ে যন্ত্রে ভর করেছে সরকার: ফখরুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪২ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১৮
জনগণের আস্থা হারিয়ে যন্ত্রে ভর করেছে সরকার: ফখরুল সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপির অন্যান্য নেতারা, ছবি: বাংলানিউজ

ঢাকা: সরকার জনগণের ওপর আস্থা হারিয়ে যন্ত্রের ওপর ভর করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (৩০ আগস্ট) বেলা সাড়ে ১১টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

ফখরুল বলেন, ২০১২ সালে যখন ইভিএম (ইলেকট্রনিক ভোটিং মেশিন) ব্যবহারের কথা ওঠেছিল আমরা বিরোধীতা করেছিলাম।

বর্তমান ইসি দায়িত্ব নেওয়ার পর বলেছিলেন ইভিএম ব্যবহার করা হবে না। কিন্তু হঠাৎ করে কি এমন ঘটলো, কি কারণে, কার নির্দেশে চার হাজার কোটি টাকা ব্যয়ে দেড় লাখ ইভিএম মেশিন গোপনে কেনার জন্য ওঠে পড়ে লেগেছেন।

নির্বাচন কমিশনকে আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘আমরা ইসিকে দৃঢ়ভাবে বলতে চাই এ ডিজিটাল কারচুপির পথ থেকে সরে আসুন। অন্যথায় ষড়যন্ত্রকারীদের প্রত্যেককে ব্যক্তিগতভাবে এ অপতৎপরতার জন্য মূল্য দিতে হবে। ’

ফখরুল বলেন, দলবাজ ও দুর্নীতিপরায়ণ কর্মকর্তা হেলালুদ্দীনকে ইসির সচিব পদে বসানো হয়েছে। এ সচিবই গণমাধ্যমে বলেছে আরপিও সংশোধন করা হবে না। তাহলে কেন আরপিও সংশোধন করে ইভিএম ব্যবহারের উদ্যোগ নেওয়া হচ্ছে? কারা এর নেপথ্যে কলকাঠি নাড়ছে?

ইভিএম দিয়ে ভোটের ফলাফল পাল্টে দেওয়া এবং এক টিপে ৫টি ভোট দেওয়া সম্ভম বলেও দাবি করেন ফখরুল। এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, ইভিএম ব্যবহারের এ সিদ্ধান্ত বাস্তবায়ন করতে পারবে না।

সংবাদ সম্মেলনে এসময় আরও উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাহবুবুর রহমান, ড. আব্দুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১৮
এমএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।