ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

বিএনপি নির্বাচন অাতঙ্কে ভুগছে: হাছান মাহমুদ

পলিটিক্যাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৫ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৮
বিএনপি নির্বাচন অাতঙ্কে ভুগছে: হাছান মাহমুদ

ঢাকা: বিএনপি নির্বাচন অাতঙ্কে ভুগছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং দলের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদ এমপি।

বুধবার (২৯ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের কনফারেন্সে লাউঞ্জে ‘জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪২তম মৃত্যুবার্ষিকী’ উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

সম্প্রতি ঢাকায় এক অনুষ্ঠানে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘বিএনপির জন্য নির্বাচন কোনো সমস্যা নয়।

’ তার এ বক্তব্যের কড়া সমালোচনা করে হাছান মাহমুদ বলেন, যদি নির্বাচন কোনো সমস্যাই না হয় তাহলে এতোগুলো শর্ত দিচ্ছেন কেন? আসলে বিএনপি এখন নির্বাচনকে ভয় পাচ্ছে। গত নির্বাচনে না যাওয়ার প্রেক্ষিতে আজকে বিএনপি নির্বাচন ভীতিতে ভুগছে।  


অালোকচিত্রী শহিদুল আলম প্রসঙ্গে সাবেক বন ও পরিবেশমন্ত্রী হাছান মাহমুদ বলেন, তিনি একজন নামকরা আলোকচিত্রশিল্পী। তার মুক্তির জন্য দেশ-বিদেশের বিভিন্ন ব্যাক্তিবর্গ বিবৃতি দিয়েছেন, এটি মতপ্রকাশের স্বাধীনতা এবং গণতন্ত্রের সৌন্দর্যেরই অংশ। কিন্তু তিনি (শহিদুল অালম) বাংলাদেশ সেনাবাহিনীর বিরুদ্ধে জার্মানির রেডিওতে সাক্ষাৎকার দিয়ে বলেছিলেন ‘সেনাবাহিনীর কোনো প্রয়োজন নাই!’ এমন কথা বলার ধৃষ্টতা তিনি দেখিয়েছিলেন। ঢাকা শহরে যখন হেফাজত ইসলামের ব্যানারে তাণ্ডব চালানো হয়েছিল তখন তিনি ছবি বিকৃত করে হাজার হাজার মানুষকে হত্যা করা হয়েছে বলে দেশে-বিদেশে প্রচার করেছেন। কোটা অান্দোলনের সময় তিনি বিদেশে বসে ভুল, মনগড়া ও বিকৃত তথ্য সরবরাহ করেছেন এবং সর্বশেষ নিরাপদ সড়কের দাবিতে কোমলমতি শিক্ষার্থীদের আন্দোলনকে সরকারবিরোধী আন্দোলনে রূপ দেওয়ার জন্য দেশের বিরুদ্ধে তিনি ষড়যন্ত্রমূলক আন্তর্জাতিক গণমাধ্যমে সাক্ষাৎকার দিয়েছেন। তিনি যেহেতু আলোকচিত্রশিল্পী এজন্য ছবি বিকৃতির কৌশলটা ভালো জানেন, তাই ফেসবুকে ছবি বিকৃত করে নানা ধরনের পোষ্ট দিয়েছেন।  

কেউ যদি অান্তর্জাতিক খ্যাতিসম্পন্ন হন, তিনি যদি দেশের বিরুদ্ধে কোনো ষড়যন্ত্র করেন, তাহলে কি তার বিচার হবে না? এমন প্রশ্ন রেখে হাছান মাহমুদ বলেন, অবশ্যই কেউই আইনের ঊর্ধ্বে নয় এবং তিনি মুক্তি পাবেন কি পাবেন না, সেটি অাদালতের এখতিয়ার। তবে কেউ অপরাধ করলে তার অবশ্যই বিচার হওয়া উচিৎ।

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে আওয়ামী লীগের এ নেতা বলেন, তিনি অসাম্প্রদায়িক চেতনাকে সমুন্নত রাখার ক্ষেত্রে গান ও কবিতার মধ্য দিয়ে যে অবদান রেখে গেছেন, তা সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার ক্ষেত্রে এবং অসাম্প্রদায়িক সমাজ ব্যবস্থাকে টিকিয়ে রাখার ক্ষেত্রে যুগ যুগ ধরে অনবদ্য ভূমিকা রাখবে।

আয়োজক সংগঠনের উপদেষ্টা চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর ও জাতীয় কবিতা পরিষদের সভাপতি কবি  অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি মোল্লা জালাল, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিউজে) সভাপতি আবু জাফর সূর্য, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, নজরুলসংগীতশিল্পী ফেরদৌস অারা, সংগঠনের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৮
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।