ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বৃহত্তর ঐক্য নিয়ে যুক্তফ্রন্ট-গণফোরামের বৈঠক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩২ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১৮
বৃহত্তর ঐক্য নিয়ে যুক্তফ্রন্ট-গণফোরামের বৈঠক মঙ্গলবার রাতে রাজধানীর বেইলি রোডে ড. কামাল হোসেনের বাড়িতে কয়েকটি রাজনৈতিক দলের নেতাদের বৈঠক। ছবি: সংগৃহীত

ঢাকা: গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের বাসায় বৈঠকে বসেছেন যুক্তফ্রন্ট, নাগরিক ঐক্যসহ কয়েকটি রাজনৈতিক দলের নেতারা। মঙ্গলবার (২৮ আগস্ট) রাত আটটার দিকে এ বৈঠক শুরু হয়েছে। 

বৈঠকের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন বিকল্পধারা বাংলাদেশের সভাপতি ডা. এ কিউ এম বদরুদোজ্জা চৌধুরীর প্রেস সেক্রেটারি জাহাঙ্গীর আলম।  

তিনি বলেন, বৃহত্তর রাজনৈতিক জোট গঠনের জন্যই এ বৈঠকের আয়োজন।

জানা গেছে, রাজধানীর বেইলী রোডে ড. কামাল হোসেনের বাসায় এ বৈঠকে আছেন বিকল্পধারার সভাপতি সাবেক রাষ্ট্রপতি ও যুক্তফ্রন্ট চেয়ারম্যান ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী, জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব, গণফোরাম সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আব্দুল মান্নান, যুগ্ম-মহাসচিব মাহি বি. চৌধুরী, গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী  প্রমুখ।

চলমান রাজনৈতিক ঐক্য প্রক্রিয়ার অংশ হিসেবেই তারা এ বৈঠকে বসেছেন। বৈঠকে বিএনপির দেওয়া ১০ দফা ও যুক্তফ্রন্টের ৭ দফা নিয়ে আলোচনা হবে।

দীর্ঘদিন ধরেই যুক্তফ্রন্ট নেতা বি. চৌধুরী ও ড. কামাল হোসেন আগামী নির্বাচনের আগে বৃহত্তর ঐক্য নিয়ে কাজ করছেন। তাদের সঙ্গে আছেন নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না ও জেএসডি সভাপতি আসম আব্দুর রবও। বিএনপির সঙ্গে এই জোটের ঐক্য হবে কি হবে না তা নিয়েও চলছে রাজনৈতিক মহলে নানা আলোচনা।

বাংলাদেশ সময়: ২১২৭ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১৮
এমএইচ/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।