ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

২১ আগস্টের বিচার চেয়ে বিএনপি নিষ্ঠুর রসিকতা করছে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪২ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১৮
২১ আগস্টের বিচার চেয়ে বিএনপি নিষ্ঠুর রসিকতা করছে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ফাইল ফটো

ঢাকা: ২১শে আগস্ট গ্রেনেড হামালার বিচার চেয়ে বিএনপি নেতারা নিষ্ঠুর রসিকতা করছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, ২১শে আগস্টের খুনিদের পৃষ্ঠপোষকরা এ হত্যাকাণ্ডের বিচার চায়। বিএনপি নেতারা এ ভয়াবহ হত্যাকাণ্ডের বিচার চান।

এটাকে কি বলবেন আপনি? এটা ইতিহাসের নৃশংস এবং বর্বোচিত হত্যাকাণ্ডের প্রতি নিষ্ঠুর রসিকতা।  

মঙ্গলবার (২৮ আগস্ট) দুপুরে আয়োজিত শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের এসব কথা বলেন।  

রাজধানীর মহানগর নাট্য মঞ্চে আওয়ামী যুবলীগ এ আলোচনা সভার আয়োজন করে ।
বিএনপির প্রতি ইঙ্গিত করে সভায় ওবায়দুল কাদের বলেন, ধিক্কার জানাই এ নোংরা রাজনীতিকে। এরা খুন করে খুনের বিচার চাইতে পারে, দুর্নীতি করে দুর্নীতির বিচার চাইতে পারে। এরা দণ্ডিত হয়েও নিরাপরাধ বলে নিজেদের জাহির করতে পারে।

বিএনপির উদ্দেশ্যে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তারা এখন ক্ষমতা চায় না, কারণ তারা জানে নির্বাচন হলে ক্ষমতায় যেতে পারবে না। তাই তারা এখন চক্রান্তের চোরাগলি বাছাই করে নিয়েছে। দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করে শেখ হাসিনাকে হটানোর ষড়যন্ত্র করছে।  

এই ষড়যন্ত্র সম্পর্কে সবাইকে ঐক্যবদ্ধভাবে সতর্ক থাকার আহ্বান জানান তিনি।  

ওবায়দুল কাদের বলেন, আমাদের ছদ্মবেশী শত্রু রয়েছে। ছদ্মবেশী শত্রুরা বেশি সক্রিয়। এরাই গুজব সন্ত্রাস ছড়াচ্ছে। তারা সুশীলে আছে, গণমাধ্যমে আছে। গণমাধ্যমে অপপ্রচার করছে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, আপনি যুদ্ধাপরাধীদের রক্ষার জন্য সারা দুনিয়ায় প্রচার করেছেন। জিয়াউর রহমানকে মুক্তিযুদ্ধের ঘোষক বানানোর জন্য সবধরনের চেষ্টা করেছেন, নিরীহ শিশুদের যুক্তিসঙ্গত সামাজিক আন্দোলনকে নিয়ে ছদ্মবেশী কুচক্রিদের সঙ্গে মিলিত হয়ে বললেন, বাংলাদেশে গণহত্যা চলছে, অথচ কোনো হতাহতই হয়নি। এ অপপ্রচার নোবেল বিজয়ীদের পর্যন্ত বিবৃতি দিতে প্রলুব্ধ করেছে।

‘এ কুচক্রি মহলের কতটা আন্তর্জাতিক নেটওয়ার্ক রয়েছে সেটা এখন দিবালোকের মতো পরিষ্কার। ’

যুবলীগ সভাপতি ওমর ফারুক চৌধুরীর সভাপতিত্বে এ সভায় সংগঠনের সাধারণ সম্পাদক হারুনুর রশীদ, যুব নেতা মহিউদ্দিন আহমেদ মহি, বেলাল হোসাইন,  মিজানুল ইসলাম মিজু, কাজী আনিসুর রহমান, ইসমাইল চৌধুরী সম্রাট, ইকবাল মাহমুদ বাবলু প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১৮ 
এসকে/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।