ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিএনপি

প্রধানমন্ত্রীর বক্তব্যে রায় প্রভাবিত হবে: ফখরুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৩ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৮
প্রধানমন্ত্রীর বক্তব্যে রায় প্রভাবিত হবে: ফখরুল সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন মির্জা ফখরুল

ঢাকা: প্রধানমন্ত্রীর বক্তব্যে একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় প্রভাবিত হওয়ার আশঙ্কা প্রকাশ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (২২ আগস্ট) দুপুরে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের তিনি একথা বলেন।

ফখরুল বলেন, এই বক্তব্য (প্রধানমন্ত্রী) প্রমাণিত করে এই সরকার বিচার বিভাগকে সম্পূর্ণ করায়ত্ত করতে চায়, বিচারের রায়কেও তারা ডিকটেড করতে চায়।

আগে থেকে তারা বলে দিতে চায় কারা জড়িত, কারা জড়িত ছিল না। এটা প্রমাণ করে তারা রায় প্রভাবিত করছে।

‘তদন্তও তারা নিরপেক্ষভাবে করতে পারেনি। সরকার সেটাকে নিয়ন্ত্রণ করেছে। দেশনেত্রী কারাগারে রয়েছেন। তথাকথিত বিচারের নামে তাদের আবার সাজা দেওয়ার চক্রান্ত তারা করছেন। ২১ আগস্টের এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ে খালেদা জিয়া ও তারেক রহমান জড়িত বয়েছেন। ’

সরকারের হস্তক্ষেপে দেশের বিচার বিভাগ স্বাধীনভাবে কাজ করতে পারছে না অভিযোগ করে বিএনপি মহাসচিব বলেন, তারা বিচার বিভাগকে সম্পূর্ণ দলীয়করণ করেছে। এখন রায় পুরোপুরিভাবে দলীয়করণ করতে চায়। ফলে বিচারকদের পক্ষে ন্যায় বিচার করা কঠিন হবে।  

মির্জা ফখরুল বলেন, প্রতিবার আমরা ঈদের দিন দেশনেত্রীকে নিয়ে জিয়াউর রহমানের সমাধিতে ফাতেহা পাঠ করতে আসতাম। আজ আমরা ভারাক্রান্ত মনে এখানে উপস্থিত হয়েছি। গণতন্ত্রের মাতা দেশনেত্রী খালেদা জিয়া আজ আমাদের সঙ্গে নেই। আমরা তার মুক্তির দাবিতে এখানে উপস্থিত হয়েছি।

বাংলাদেশ সময়: ১৪১৮ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৮
এমএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।