[x]
[x]
ঢাকা, শনিবার, ৭ আশ্বিন ১৪২৫, ২২ সেপ্টেম্বর ২০১৮
bangla news

খালেদার জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৮-১৯ ১:৫০:১৪ পিএম
বিএনপির চেয়ারপারসন  খালেদা জিয়া

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া

ঢাকা: মানহানির অভিযোগে ঢাকা ও নড়াইলে করা পৃথক মামলায় বিএনপির চেয়ারপারসন  খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত চেয়ে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে আবেদন করেছে রাষ্ট্রপক্ষ।

আপিল বিভাগের চেম্বার বিচারপতির আদালতে আগামী ৩০ আগস্ট এ আবেদনের ওপর শুনানি হতে পারে বলে রোববার (১৯ আগস্ট) জানিয়েছেন রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এম এ কামরুল হাসান খান (আসলাম)।

নড়াইলের মামলায় ১৩ আগস্ট এবং ঢাকার মামলায় ১৪ আগস্ট খালেদা জিয়াকে ছয় মাসের জামিন দেন হাইকোর্ট। নড়াইলের মামলায় রোববার এবং ঢাকার মামলায় গত সপ্তাহে এ আবেদন করা হয়।

মুক্তিযোদ্ধাদের সংখ্যা নিয়ে ২০১৫ সালের ২১ ডিসেম্বর বিরূপ মন্তব্য করার অভিযোগে ওই বছরের ২৪ ডিসেম্বর খালেদা জিয়ার বিরুদ্ধে নড়াইলে মানহানির মামলা করা হয়। স্থানীয় এক মুক্তিযোদ্ধার সন্তান রায়হান ফারুকী ইমাম বাদী হয়ে মামলাটি করেন।

এ মামলায় খালেদা জিয়ার জামিন আবেদন গত ৫ আগস্ট খারিজ করেন নড়াইলের আদালত। এরপর হাইকোর্টে জামিনের আবেদন করা হলে আদালত ১৩ আগস্ট খালেদা জিয়াকে ছয় মাসের জামিন দেন।

এদিকে ২০১৬ সালের ৫ জানুয়ারি এবি সিদ্দিকীর করা মামলায় ঢাকা মহানগর ম্যাজিস্ট্রেট আদালত গত ৭ আগস্ট খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ করেন। এরপর খালেদা জিয়ার জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করা হলে ১৪ আগস্ট আদালত তাকে ছয় মাসের জামিন দেন।

বাংলাদেশ সময়: ২২৫০ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৮
ইএস/জিপি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa