[x]
[x]
ঢাকা, শুক্রবার, ২ অগ্রহায়ণ ১৪২৫, ১৬ নভেম্বর ২০১৮
bangla news

এবারের নির্বাচন নিয়ে কোনো সংলাপ নয়: কাদের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৮-১৯ ১:৫৯:৪৯ এএম
সাংবাদিকদের সঙ্গে ব্রিফ করছেন ওবায়দুল কাদের। ছবি: শাকিল/বাংলানিউজ

সাংবাদিকদের সঙ্গে ব্রিফ করছেন ওবায়দুল কাদের। ছবি: শাকিল/বাংলানিউজ

ঢাকা: একাদশ নির্বাচনের আগে সংলাপ নিয়ে বিএনপির দাবি প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, এই নির্বাচন (একাদশ) নিয়ে কোনো সংলাপ হবে না। নির্বাচনকালীন সরকার রুটিন মাফিক দায়িত্ব পালন করবে, সরকারের মন্ত্রিপরিষদ, পুলিশ প্রশাসন সব কিছুই থাকবে নির্বাচন কমিশনের (ইসি) অধীনে। 

রোববার (১৯ আগস্ট) সকালে রাজধানীর গাবতলী বাস টার্মিনাল পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি একথা বলেন। 

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আগামী নির্বাচন হবে সংবিধান অনুযায়ী। নির্বাচনকালীন সরকারের হাতে কোনো ক্ষমতা থাকবে না। 

তিনি বলেন, বিএনপি সংবিধান মানে না, আইন মানে না, আদালত মানে না, বিচার মানে না, কিছুই মানে না। বিএনপি জানে আগামী নির্বাচনে তারা হেরে যাবে। তাই নির্বাচন থেকে সরে দাঁড়ানোর অজুহাত খুঁজছে। তবে ২০১৪ সালের মতো যদি তারা বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করতে চায়, তাহলে জনগণ তা প্রতিহত করবে। 

নোয়াখালীতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ অবরুদ্ধ হয়ে আছেন, এমন অভিযোগের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, আপনারা (সাংবাদিক) আপনাদের প্রতিনিধি পাঠিয়ে দেখে আসুন। মওদুদ আহমদের বাড়ির সামনে আওয়ামী লীগ কিংবা পুলিশের কোনো সদস্য নেই। তাকে অবরুদ্ধ করে রাখা হয়নি। 

‘গত ২২ বছর ধরে ঈদের আগে তিনি কখনও বাড়িতে (নোয়াখালীর কোম্পানীগঞ্জ) যান না। এলাকার উন্নয়নে কোনো কাজ করেননি। এখন মওদুদ সাহেব অবরোধের নাটক করছেন। একে গুরুত্ব দেওয়ার কোনো কারণ নেই।’ 

ঈদযাত্রার প্রসঙ্গে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, অতীতের যে কোনো সময়ের চেয়ে এখন সড়কের অবস্থা ভালো। পশুবাহী গাড়ির কারণে রাস্তায় যান চলাচলে কিছুটা ধীরগতি রয়েছে। ফেরি পারাপারেও পশুবাহী গাড়িকে প্রায়োরিটি দেওয়া হচ্ছে। এসব কারণে একটু সময় লাগছে। 

‘তবে আমি নৌমন্ত্রীর সঙ্গে কথা বলেছি যাতে পশুবাহী গাড়ির চেয়ে যাত্রীবাহী গাড়িগুলোকে প্রাধান্য দেওয়া হয়,’ যোগ করেন কাদের।  

বাংলাদেশ সময়: ১১৫২ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৮
ইইউডি/এমএ/জেএম

ক্লিক করুন, আরো পড়ুন :   আওয়ামী লীগ ওবায়দুল কাদের
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db