ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

পুতিগন্ধময় দালালরা দেশে টিকে থাকবে না: কৃষিমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৩ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৮
পুতিগন্ধময় দালালরা দেশে টিকে থাকবে না: কৃষিমন্ত্রী যুবলীগের অনুষ্ঠানে বক্তব্য রাখছেন মতিয়া চৌধুরী/ছবি: বাদল

ঢাকা: ড. কামাল হোসেন ও সাবেক বিচারপতি এসকে সিনহাকে উদ্দেশ্য করে কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেন, শেখ হাসিনা জীবন-মৃত্যু বাজি রেখে মানুষের জন্য রাজনীতি করে। সেখানে এই (কামাল হোসেন) পুতিগন্ধময় দালাল, রাজাকার ও বিদেশিদের পা-চাটারা টিকে থাকবে না।

মঙ্গলবার (১৪ আগস্ট) মহানগর নাট্যমঞ্চ বঙ্গবন্ধুর ৪৩তম শাহাদাত ও ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।  

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট।

মহানগর দক্ষিণ যুবলীগ আয়োজিত সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান ওমর ফারক চৌধুরী, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন, যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশীদ এবং প্রধানমন্ত্রীর একান্ত সচিব অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখরসহ যুবলীগের নেতাকর্মীরা।

নিরাপদ সড়কের দাবি ড. কামাল হোসেনের বক্তব্য প্রসঙ্গ টেনে এনে কৃষি মন্ত্রী মতিয়া চৌধুরী বলেন, প্রেসক্লাবে বসে বসে কোমলমতি শিশুদের আন্দোলন নিয়ে উল্টা-পাল্টা কথা বলেন কামালরা। এই ‘কামাল হোসেন’ নামের অক্ষরগুলো উল্টো বললে হয় ‘মাকাল’ হোসেন। অথচ এই কামালকে বঙ্গবন্ধু পররাষ্ট্রমন্ত্রী বানিয়েছিলেন।  

‘দেশে যখন বন্যা, দুর্ভিক্ষ হয়েছিল বিদেশ থেকে কেনা চাল দেশে আসতে দেরি হচ্ছিল, কিন্তু তখন যুক্তরাষ্ট্র কিংবা অন্যান্য দেশের সঙ্গে ভালো সম্পর্ক রাখেনি কামাল। কিন্তু দেশে যখন যুদ্ধাপরাদীদের বিচার হচ্ছিল, তখন তার মেয়ের জামাইকে দিয়ে তা রুঁখতে চেয়েছিলেন। এখন আবার কোটা ও সড়কের আন্দোলন নিয়ে উল্টা-পাল্টা বক্তব্য দিচ্ছেন’।

অন্যদিকে শান্তি কমিটিতে থাকা সাবেক বিচারপতি এসকে সিনহা দুর্নীতি করে বিদেশে চলে গেছেন। এখন দেশকে নিয়ে ষড়যন্ত্র করছেন। শুনছি দেশের গোপন রহস্য ফাঁস করতে একটি বই লিখছেন- বলেন মতিয়া চৌধুরী।

এরা বিভিন্ন সময় ষড়যন্ত্র করে শেখ হাসিনাকে হটাতে চায় উল্লেখ করে মতিয়া বলেন, শেখ হাসিনা জীবন-মৃত্যু বাজি রেখে মানুষের জন্য রাজনীতি করে। সেখানে এই (কামাল হোসেন) পুতিগন্ধময় দালাল, রাজাকার, বিদেশিদের পা চাটারা টিকে থাকবে না। আমি এদের দানবীয় মুখোশ তরুণদের খুলে দেওয়ার অনুরোধ জানাই।

যুবলীগের চেয়ারম্যান ওমর ফারক চৌধুরী বলেন, বিএনপি প্রতিদিন আন্দোলনের ঘোষণা দেয়। এ দলটির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান দেশের রাজনীতিকে কুলষিত করেছে। এ দলে মওদুদ ও রিজভীর মতো চাপাবাজদের স্থান দিয়েছে। যারা প্রতিদিন রাজপথে আন্দোলনে নামার হুমকি দেয়। আবার এক-দু’দিন আন্দোলনের নামে পুলিশ, সাধারণ মানুষ হত্যা করে রাজপথ ছেড়েছে। এখন ফেসবুক ও অনলাইনসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়িয়ে জনগণকে বিভ্রান্তি করছে। এ দল আর রাজপথে আন্দোলন করতে পারবে না বলে মন্তব্য করে তিনি।  

তাই আগামী নির্বাচনে যুবলীগের নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে সংগঠিত হয়ে কাজ করার আহ্বান ওমর ফারুক।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৮
এমএফআই/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।