[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৫ আশ্বিন ১৪২৫, ২০ সেপ্টেম্বর ২০১৮
bangla news

রাশেদ খান মেননের সঙ্গে সন্তু লারমার সাক্ষাৎ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৮-১৩ ৯:৫২:১৯ এএম
রাশেদ খান মেননের বাসায় সাক্ষাতে সন্তু লারমা

রাশেদ খান মেননের বাসায় সাক্ষাতে সন্তু লারমা

ঢাকা: ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেননের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন পাবর্ত্য আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান ও জনসংহতি সমিতির সভাপতি জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা (সন্তু লারমা)। 

সোমবার (১৩ আগস্ট) বেলা ১১টায় রাজধানীর মিন্টু রোডে মন্ত্রীর বাসভবনে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়েছে। বিকেলে ওয়ার্কার্স পার্টির এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  

সাক্ষাতে উভয়ে পার্বত্য চট্টগ্রামের সার্বিক পরিস্থিতির বিষয়ে আলোচনা করেন। দু’জনই অভিমত প্রকাশ করেন, পার্বত্য শান্তি চুক্তির কার্যকর বাস্তবায়ন পাহাড়ে শান্তি ও স্থিতিশীলতা ফিরিয়ে আনবে। 

মেনন বলেন, জিয়াউর রহমান পার্বত্য চট্টগ্রামে জনমিতি পরিবর্তনের জন্য সমতল থেকে গরিব মানুষদের পার্বত্য চট্টগ্রামে বসবাসের যে পরিকল্পনা বাস্তবায়ন করেন তারই বিষময় ফল এখনও ভোগ করতে হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা পার্বত্য সমস্যার রাজনৈতিক সমাধানের জন্য পার্বত্য শান্তি চুক্তি সম্পাদনের মধ্য দিয়ে সেখানে শান্তি ও স্থিতিশীলতার এক নতুন পর্যায় শুরু করেন। 

এ সময় সন্তু লারমা পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়নের উপরে জোর দিয়ে বলেন, চুক্তি অনুসারে অস্থায়ী সেনা ক্যাম্প প্রত্যাহার, পার্বত্য পুলিশ বাহিনী গঠন ও ১৯০০ সালের আইন সংশোধন করা হলে পার্বত্য চট্টগ্রামের মানুষের আশা-আকাঙ্ক্ষা পূরণ হবে। 

সাক্ষাতের সময় সন্তু লারমা রাশেদ খান মেননের স্বাস্থ্য বিষয়ে খোঁজ-খবর নেন। 

বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৮ 
এসকে/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa