ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

‘কামাল হোসেনরা বেসামাল ভাষায় কথা বলছেন’

পলিটিক্যাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১০ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৮
‘কামাল হোসেনরা বেসামাল ভাষায় কথা বলছেন’

ঢাকা: বিএনপির নেতারা এবং আইনজীবী ড. কামাল হোসেনের ভাষা আর গুন্ডাদের অ্যাকশনের ভাষার মধ্যে কোনো পার্থক্য নেই বলে মন্তব্য করেছেন অাওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং দলের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদ এমপি।

শুক্রবার (১০ অাগস্ট) জাতীয় প্রেসক্লাবের দ্বিতীয় তলার কনফারেন্স লাউঞ্জে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর ৮৮তম জন্মবার্ষিকী’ উপলক্ষে এ সভার আয়োজন করে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব পরিষদ।
সাম্প্রতিক ঘটনা প্রবাহ নিয়ে ড. কামাল হোসেনের বক্তব্যের কড়া সমালোচনা করে হাছান মাহমুদ বলেন, তিনি (ড. কামাল) বলেছেন গুণ্ডাতন্ত্র। হ্যাঁ তিনি এ কথাটি সঠিক বলেছেন। কোমলমতি শিক্ষার্থীদের মধ্যে স্কুল-কলেজের ড্রেস পরিয়ে কারা বিএনপি-জামায়াতের গুণ্ডাদের নামিয়েছিল, কারা স্কুলের ব্যাগের মধ্যে চাপাতি এবং পাথর রেখেছিল, কারা সাংবাদিকদের ওপর হামলা এবং হেনস্তা করেছে- তা এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে বেরিয়ে আসছে। তিনি হয়তো সেগুলোর কথাই বলেছেন। তাই তার ভাষার মধ্যে আর গুণ্ডাদের শারীরিক অ্যাকশনের ভাষার মধ্যে আমি পার্থক্য খুঁজে পাচ্ছি না। এটি অত্যন্ত হতাশাব্যঞ্জক। কারণ ড. কামাল হোসেনকে এতোদিন একজন ভদ্রলোক হিসেবেই জানতাম। ‘শিক্ষার্থীদের অান্দোলন কখনো বন্ধ করা যাবে না’- বিএনপি নেতা রুহুল কবির রিজভী আহমেদের এমন বক্তব্যের জবাবে হাছান মাহমুদ বলেন, শিক্ষার্থীরা ঘরে ফিরে গেছে এবং প্রধানমন্ত্রী তাদের সমস্ত দাবি মেনে নেওয়ায় তারা আনন্দ মিছিল করেছে। তারা বুঝতে পেরেছে তাদের মধ্যে বিএনপি-জামায়াতের ক্যাডাররা প্রবেশ করেছে। তারা এটাও বুঝতে পেরেছে, এই ক্যাডারদের কারা নামিয়েছে। ‘সাইরেন বেজে গেছে’ বলে সরকারের বিরুদ্ধে রুহুল কবির রিজভীর মন্তব্যের কঠোর সমালোচনা করে আওয়ামী লীগের অন্যতম এ মুখপাত্র বলেন, সাইরেন বেজেছে ১/১১ এর কুশীলব এবং ষড়যন্ত্রকারীদের জন্য। এই সাইরেন জনগণ দিয়েছে তাদের চিরতরে নির্মূল করার জন্য। বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৮৮তম জন্মবার্ষিকীতে তার বিদেহী আত্মার প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে সাবেক বন ও পরিবেশমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু কারাগারে থাকা অবস্থায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব শুধু সংসারকে অাগলে রেখেছেন তা নয়, আওয়ামী লীগকেও আগলে রেখেছিলেন। সেজন্য আজকে বঙ্গবন্ধুর যত অর্জন তার সঙ্গে যে নামটি ইতিহাসের পাতায় জুড়ে অাছে, সেটি হচ্ছে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব। আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মীদের উদ্দেশ্যে হাছান মাহমুদ বলেন, যারা ষড়যন্ত্র করে ব্যর্থ হয়েছে, তারা কিন্তু বসে নাই। রাত-বিরাতে তারা বিভিন্ন জায়গায় বসছে। সুতরাং ষড়যন্ত্রকারীদের ব্যাপারে সজাগ দৃষ্টি রাখতে হবে। অধ্যাপক ড. আব্দুল মান্নান চৌধুরীর সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট ইউছুফ হোসেন হুমায়ুন, আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শ ম রেজাউল করিম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামান, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার প্রমুখ। বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৮ এইচএ/
বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।